অস্ট্রেলিয়ান ওপেনে নেই সেরেনা

ঢাকা, রবিবার, ২১ জানুয়ারি ২০১৮ | ৭ মাঘ ১৪২৪

অস্ট্রেলিয়ান ওপেনে নেই সেরেনা

পরিবর্তন ডেস্ক ৪:৩১ অপরাহ্ণ, জানুয়ারি ০৫, ২০১৮

print
অস্ট্রেলিয়ান ওপেনে নেই সেরেনা

আট মাসের অন্তঃসত্বা অবস্থায় সর্বশেষ অস্ট্রেলিয়ান ওপেন জিতেছিলেন সেরেনা উইলিয়ামস। ২৩ নম্বর গ্র্যান্ড স্লাম শিরোপা জিতে কোর্টের রাইরে চলে গিয়েছিলেন তিনি। সেপ্টেম্বরে কন্যা সন্তানের মা হন সেরেনা। মা হওয়ার পর গেল সপ্তাহে ফেরেন কোর্টে। সংযুক্ত আরব আমিরাতে খেলেন একটি প্রদর্শনী ম্যাচ। আরেকটি অস্ট্রেলিয়ান ওপেন শুরুর আগে সেরেনা ভক্তরা প্রিয় তারকার জন্য উদগ্রীব হয়ে ছিলেন। কিন্তু ভক্তদের জন্য মন রাখাপের খবরই দিলেন সাবেক নাম্বার ওয়ান তারকা। এমাসে মেলবোর্নের অস্ট্রেলিয়ান ওপেন থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন সেরেনা।

বৃহস্পতিবার চোটের কারণে অস্ট্রেলিয়ান ওপেন থেকে সরে দাঁড়িয়েছিলেন অ্যান্ডি মারে। শুক্রবার ৩৬ বছর বয়সি তারকা সেরেনার সরে যাওয়ার কারণটা অবশ্য ভিন্ন। নিজেকে এখনো তৈরি মনে করছেন না তিনি। আর এ কারণেই অস্ট্রেলিয়ান ওপেন থেকে সরে যাওয়ার সিদ্ধান্ত এই কিংবদন্তির, ‘আমি যেখানে যেতে চাই এখন ঠিক সেই অবস্থায় নেই। আমার কোচ এবং টিম সবসময়ই বলে তখনই টুর্নামেন্টে যাও যখন নিজেকে সব কিছুর জন্য তৈরি মনে করবে। আমি শুধু প্রতিদ্বন্দ্বিতার জন্য খেলতে চাই না। আমি যা সব সময়ই তার চেয়ে ভালো করতে চাই। যার জন্য আমার কিছু সময় প্রয়োজন।’

২০১১ সালের পর এই প্রথম অস্ট্রেলিয়ান ওপেনে দেখা যাবে না সেরেনাকে। অ্যান্ডি মারে ছাড়াও ছেলেদের র‌্যাঙ্কিংয়ের চার নম্বর তারকা কেই নিশিকোরিও নিজেকে সরিয়ে নিয়েছেন। নাম্বার ওয়ান তারকা রায়াল নাদালও ফিটনেসের কারণে খেলা নিয়ে রয়েছেন শঙ্কায়। নোভাক জোকোভিচও রয়েছেন একই শঙ্কায়। সব মিলিয়ে অস্ট্রেলিয়ান ওপেন শুরুর আগে বড় বড় তারকাদের সরে দাঁড়ানো আর ইনজুরি ঘোর অমানিশার মধ্যে ফেলে দিয়েছে টেনিস ভক্তদের।

টিএআর/পিএ

print
 
.

আলোচিত সংবাদ

nilsagor ad