মৌলভীবাজার লকডাউন ঘোষণা
Back to Top

ঢাকা, শনিবার, ৩০ মে ২০২০ | ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭

মৌলভীবাজার লকডাউন ঘোষণা

মৌলভীবাজার প্রতিনিধি ৪:৪০ অপরাহ্ণ, এপ্রিল ১৩, ২০২০

মৌলভীবাজার লকডাউন ঘোষণা
কোভিড-১৯ এর সংক্রামণ ঠেকাতে মৌলভীবাজার জেলাকে লকডাউন ঘোষণা করেছেন জেলা প্রশাসক নাজিয়া শিরিন।

সোমবার (১৩ এপ্রিল) সকাল ১১ টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় এ লকডাউনের ঘোষণা দেন তিনি।

সভায় উপস্থিত ছিলেন সিভিল সার্জন ডা. মো. তওহীদ আহমদ, পুলিশ সুপার ফারুক আহমদ পিপিএম(বার), পৌর মেয়র ফজলুর রহমান সহ জেলা প্রশাসন, সামরিক বাহিনীর, স্বাস্থ্য বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক নাজিয়া শিরিন স্বাক্ষরিত গণবিজ্ঞপ্তিতে সর্বসাধারণের অবগতির জন্য জানানো হয়েছে, করোনাভাইরাস প্রতিরোধের লক্ষ্যে গঠিত করোনাভাইরাস নিয়ন্ত্রণ ও প্রতিরোধ সংক্রান্ত জেলা কমিটি মৌলভীবাজার জেলার আজ ১৩ এপ্রিল অনুষ্ঠিত সভার সিদ্ধান্তের আলোকে প্রাণঘাতী করোনা ভাইরাস কোভিড ১৯ এর এর সংক্রমণ ঝুঁকি মোকাবেলায় সংক্রামক রোগ প্রতিরোধ নিয়ন্ত্রণ ও নির্মূল আইন ২০১৮ এর ১১ (১,২,৩) ধারা মোতাবেক জনসাধারণের জানমালের নিরাপত্তা বিধানের লক্ষ্যে পরবর্তী ঘোষণা না দেয়া পর্যন্ত মৌলভীবাজার জেলাকে অবরুদ্ধ লকডাউন ঘোষণা করা হলো।

এ সময়ে এ জেলায় জনসাধারণের প্রবেশ ও প্রস্থান নিষিদ্ধ করা হলো।

অবরুদ্ধ লকডাউন কালীন সময়ে জাতীয় ও আঞ্চলিক সড়ক,মহাসড়কও নৌপথে অন্য কোন জেলা হতে কেউ এ জেলায় প্রবেশ করতে কিংবা এ জেলা হতে অন্য কোন জেলায় গমণ করতে পারবে না। জেলার অভ্যন্তরে আন্ত: উপজেলা যাতায়তের ক্ষেত্রেও এরুপ নিষেধাজ্ঞা বলবৎ থাকবে।

সকলধরণের গণ পরিবহন জনসমাগম বন্ধ থাকবে। তবে জরুরী পরিষেবা চিকিৎসা সেবা,কৃষি পণ্য খাদ্যদ্রব্য সরবরাহ ও সংগ্রহ ইত্যাদি এর আওতা বর্হিভূত থাকবে,জাতীয় ও আঞ্চলিক মহাসড়কযোগে মৌলভীবাজার জেলার ওপর দিয়ে অন্যান্য জেলায় আন্ত:সংযোগের আওতা বর্হিভূত থাকবে।

জেলা ও উপজেলার যে কোন সীসানা দিয়ে এ জেলায় যানবাহনের প্রবেশ ও প্রস্থান বন্ধ থাকবে। জনস্বার্থে জারীকৃত এ আদেশ আজ সোমবার ১৩ এপ্রিল বিকেল ৫টা থেকে কার্যকর হবে। এ আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে উল্লেখ করা হয়েছে।

জেলা সিভিল সার্জন অফিস জানিয়েছে, এ জেলার রাজনগর উপজেলায় একজন করোনা রোগী সনাক্ত করা হয়েছে। নমুনা সংগ্রহ করা হয়েছে ১৩৯ জনের এর মধ্যে ১৫ জনের নমুনার পরীক্ষার রিপোর্ট এসেছে। নেগেটিভ হয়েছে ১৪ জনের। পজেটিভ ১জনের।

জেলা প্রশাসক নাজিয়া শিরিন জানান,‘জনগণের জানমালের নিরাপত্তার স্বার্থে মৌলভীবাজার জেলা লকডাউন ঘোষণা করা হয়েছে।

এমআইএ/জেডএস

 

: আরও পড়ুন

আরও