সিলেটে ‘আল্লাহর দলের’ ৯ সদস্য আটক
Back to Top

ঢাকা, বৃহস্পতিবার, ২ এপ্রিল ২০২০ | ১৯ চৈত্র ১৪২৬

সিলেটে ‘আল্লাহর দলের’ ৯ সদস্য আটক

সিলেট ব্যুরো ৩:০৮ অপরাহ্ণ, জানুয়ারি ৩০, ২০২০

সিলেটে ‘আল্লাহর দলের’ ৯ সদস্য আটক

সিলেট নগরীর আরামবাগ থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আল্লাহর দলের’ ৯ সদস্যকে আটক করেছে কাউন্টার টেরোরিজম ইউনিট।

বুধবার রাত সাড়ে ৯টায় শুরু হওয়া অভিযান শেষ হয় বৃহস্পতিবার ভোরে। এ সময় আল্লাহর দলের ৯ সদস্যকে আটক করা হয়। তাদের কাছ থেকে নগদ ১৬ হাজার টাকা, রেজিস্ট্রার ও লিফলেট উদ্ধার করা হয়।

আটককৃত ৯ জনের মধ্যে ৪ জন সিলেটের বাসিন্দা, আর ৫ জন বগুড়া থেকে সিলেটে এসে অবস্থান করেছিলেন বলে জানিয়েছে কাউন্টার টেরোরিজম ইউনিট।

বৃহস্পতিবার বেলা দেড়টায় সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার কার্যালয়ে প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান অতিরিক্ত কমিশনার পরিতোষ ঘোষ।

আটককৃতরা হলেন বগুড়ার সদর উপজেলার বড় কুমিড়া গ্রামের আব্দুল মান্নান আখন্দের ছেলে মো. মানিক আকন্দ ওরফে মেহেদি হাসান, নোয়াখালীর মাইজদি থানাধিন কৃষ্ণপুর গ্রামের আবুল কালামের ছেলে জহির উদ্দিন বাবর, সিলেটের জকিগঞ্জ উপজেলার মানিকপুর গ্রামের মৃত মুকাদ্দেস আলীর ছেলে রাসেল আহমদ, কুমিল্লা সদর থানার রাজমঙ্গলপুর গ্রামের আব্দুল আলীর ছেলে আবুল কালাম আজাদ, সিলেটের জকিগঞ্জ উপজেলার খাপনা গ্রামের মুক্তাদির মিয়ার ছেলে কামাল আহমদ, সুনামগঞ্জ সদর উপজেলার শাহপুর গ্রামের আব্দুল আজিজের ছেলে তমি উদ্দিন সুমন, রাজশাহীর বাঘমারা থানার চেওখালি গ্রামের কায়েম উদ্দিনের ছেলে আশরাফুল ইসলাম, সিলেটের জালালাবাদ হায়দরপুর গ্রামের আব্দুস সালামের ছেলে জুয়েল আহমেদ ও গোলাপগঞ্জের নালুয়া গ্রামের আলাউদ্দিনের ছেলে স্বপন আহমেদ।

ব্রিফিংয়ে কাউন্টার টেরোরিজম ইউনিটের পুলিশ সুপার মাহিউদ্দিন বলেন, আটককৃত ‘আল্লাহর দলের’ সদস্যরা সিলেটে অবস্থান করে নাশকতার পরিকল্পনা করছিলো। তবে কি ধরনের নাশকতার পরিকল্পনা করছিলো তা এখনো জানা যায়নি বলে জানানো হয়।

এদের সাথে আর কারো যোগসূত্র আছে কি না তাও খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছে পুলিশ।

উল্লেখ্য, ২০১৭ সালের ৩০ জানুয়ারি সিলেট নগরীর শাহী ঈদগাহ এলাকা থেকে আল্লাহর দলের ৭ সদস্যকে গ্রেফতার করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

এইচআর

 

সমগ্রবাংলা: আরও পড়ুন

আরও