পুরো ক্যাম্পাসের এখন আলপনায় রঙিন

ঢাকা, শনিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২০ | ১৭ ফাল্গুন ১৪২৬

পুরো ক্যাম্পাসের এখন আলপনায় রঙিন

মৌলভীবাজার প্রতিনিধি ৫:০৮ পূর্বাহ্ণ, ডিসেম্বর ২৮, ২০১৯

পুরো ক্যাম্পাসের এখন আলপনায় রঙিন

শ্রীমঙ্গল সরকারি কলেজের ৫০ বছর পূর্তি উৎসবের আয়োজনকে ঘিরে পুরো ক্যাম্পাসের এখন আলপনায় রঙিন। কলেজের সবকিছুতেই লেগেছে নতুনত্বের ছোঁয়া। কলেজের গেট থেকে শুরু করে সব স্থাপনাই নতুন রঙ্গে রঙিন।

কলেজের মাঠে তৈরি হয়েছে বিশাল বড় প্যান্ডেল। রাত পোহালেই শুরু হবে প্রাণের উৎসব। প্রস্তুতি শেষ। এখন পরিকল্পনা মতো অনুষ্ঠান তুলে আনার ছক আকঁছেন শিক্ষক-শিক্ষার্থী ও আয়োজকরা। ইতোমধ্যে কলেজ ক্যাম্পাস আল্পনা এঁকে সাজানো হয়েছে বর্ণিল সাজে।

এসো মিলি প্রাণের মেলায়- এই শ্লোগান নিয়ে কাল (২৮ ডিসেম্বর) কলেজের সুবর্ণ জয়ন্তী উৎসব অনুষ্ঠিত হবে। রাত ফুরিয়ে ভোরের আলো ফুটলেই বিদ্যালয়টির বর্তমান-সাবেক শিক্ষার্থীর জীবন খাতায় এই শিক্ষা প্রতিষ্ঠানকে ঘিরে রচিত হবে একটি বিশেষ দিন। এ উপলক্ষে ক্যাম্পাসে শিক্ষার্থীদের বাড়ছে আনাগোনা। আলপনায় আলপনায় রাঙানো হচ্ছে পুরো ক্যাম্পাস। শুধু আলপনা নয় উৎসবকে কেন্দ্র করে কলেজের সব কিছুতেই লেগেছে নতুনত্বের ছোয়া। কলেজের ফটক থেকে শুরু করে সকল স্থাপনাকে রঙিন করা হয়েছে। কলেজ মাঠে তৈরি হয়েছে বিশাল প্যান্ডেল। হৃদয় নিংড়ে সাজসজ্জায় সকল ভালোবাসা ঢেলেছেন  কলেজের প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীরা।

উৎসব উদযান পরিষদ সূত্র জানায়, ঘটা করেই তারা উপজেলার সর্বোচ্চ এই বিদ্যাপীঠের ৫০ বছর পূর্তি উদযাপনের প্রস্তুতি নিয়েছেন। কলেজের প্রাক্তন শিক্ষার্থীদের সাথে বর্তমান শিক্ষার্থীরা মিলিত হবে উৎসবে। চলতি মাসের প্রথম দিনে উৎসবের প্রাক প্রস্তুতি হিসেবে কলেজ থেকে আনন্দ শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শ্রীমঙ্গল শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

সুবর্ণ জয়ন্তীর বর্ণিল উৎসবে কলেজের ৫০টি ব্যাচের শিক্ষার্থীরা অংশ নেবেন। এজন্য নিবন্ধন প্রক্রিয়া শেষ করা হয়েছে আগেই। স্মৃতিচারণ আলোচনা আড্ডা কথায় গানে দিনভর অনুষ্ঠিতব্য উৎসবটি কয়েকটি পর্বে পরিচালিত হবে।

উৎসব উদ্বোধন করবেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব মোস্তফা জামান আব্বাসী।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মৌলভীবাজার- ৪ আসনের সংসদ সদস্য জাতের সংসদের অনুমতি হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ এমপি, বিশেষ অতিথি গণমাধ্যম ব্যক্তিত্ব ডা: আব্দুন নূর তুষার। সংগীত পরিবেশন করবেন ডলি সায়ন্তনী ও পিন্টু ঘোষ।

উৎসব উদযান পরিষদের সদস্যসচিব বিশ্বজ্যোতি চৌধুরী বলেন, উপজেলার প্রাচীন এই বিদ্যাপীঠের পঞ্চাশ বছর পূর্তি উৎসবটি এখন পর্যন্ত কলেজের সবচেয়ে বড় অনুষ্ঠান হিসেবেই বিবেচিত হবে। প্রাক্তন শিক্ষার্থীদের সাথে বর্তমান শিক্ষার্থী ও কলেজ কর্তৃপক্ষ সার্বিকভাবে যুক্ত রয়েছে। কয়েক হাজার প্রাক্তন শিক্ষার্থী উৎসবে মিলিত হবেন।

এআরই

 

সমগ্রবাংলা: আরও পড়ুন

আরও