মৌলভীবাজারে আমন ধান সংগ্রহের উদ্বোধন 
Back to Top

ঢাকা, বুধবার, ১ এপ্রিল ২০২০ | ১৮ চৈত্র ১৪২৬

মৌলভীবাজারে আমন ধান সংগ্রহের উদ্বোধন 

মৌলভীবাজার প্রতিনিধি ৭:৫৭ অপরাহ্ণ, ডিসেম্বর ১২, ২০১৯

মৌলভীবাজারে আমন ধান সংগ্রহের উদ্বোধন 

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলায় ২০১৯-২০ অর্থ বছরের অভ্যন্তরীণ আমন ধান মৌসুমে বড়, মাঝারী ও ক্ষুদ্র কৃষকদের কাছ থেকে সরকারি মূল্যে ধান ক্রয়ের উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার বিকাল ৩টায় উপজেলা খাদ্য গুদামে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে এ কার্যক্রমের উদ্বোধন ঘোষনা করেন সরকারি অনুমিত হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি উপাধ্যক্ষ ড. মো: আব্দুস শহীদ।

এ সময় তিনি লটারিতে নির্বাচিত কৃষকদের নিকট থেকে ধান ক্রয় করার সময় উপস্থিত কৃষক, বিভিন্ন ইউপি চেয়ারম্যান ও সরকারি কর্মকর্তাদের উদ্দেশ্যে বলেন, প্রকৃত কৃষক ছাড়া কেউ যাতে ধান বিক্রি করতে না পারে সে জন্য উপজেলা খাদ্য ক্রয় কমিটির নির্বাচিত কৃষকের তালিকা অনুযায়ি আমন ধান সংগ্রহ করতে হবে। এর কোনও ব্যতয় যেনো না হয় সেদিকে বিশেষ নজর রাখার নিদের্শনা প্রদান করেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কমলগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আশেকুল হক, উপজেলা কৃষি কর্মকতা মোনলিসা ইয়াসমিন সুইটি, উপজেলা খাদ্য গুদাম কর্মকর্তা তকদির হোসেন, কমলগঞ্জ পৌরসভার মেয়র জুয়েল আহমেদ, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আসলম ইকবাল মিলন, সাবেক সভাপতি এম মোসাদ্দেক আহমেদ মানিক প্রমুখ।

চলতি আমন মৌসুমে কমলগঞ্জ উপজেলার তালিকাভুক্ত ১ হাজার ৪ শত কৃষকদের কাছ থেকে সরাসরি সরকারি ভাবে ১ হাজার ৯শত মেট্রিক টন ধান ১ হাজার ৪০ টাকা ‍মূল্য দরে সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারন করা হয়েছে। এ সংগ্রহ কার্যক্রম ২০২০ সালের ২৮ শে ফেব্রুয়ারী পর্যন্ত চলবে।

এমআইএ/জেডএস

 

সমগ্রবাংলা: আরও পড়ুন

আরও