‘বিনিয়োগের জন্য বাংলাদেশ এখন উপযুক্ত’
Back to Top

ঢাকা, মঙ্গলবার, ৩১ মার্চ ২০২০ | ১৬ চৈত্র ১৪২৬

‘বিনিয়োগের জন্য বাংলাদেশ এখন উপযুক্ত’

সৌদি আরব প্রতিনিধি ১১:০০ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ২০, ২০২০

‘বিনিয়োগের জন্য বাংলাদেশ এখন উপযুক্ত’

বিদেশি বিনিয়োগের জন্য বাংলাদেশে এখন উপযুক্ত পরিবেশ তৈরি হয়েছে বলে জানিয়েছেন অর্থ মন্ত্রণালয়ের অর্থনৈতিক সম্পর্ক বিভাগের সচিব মনোয়ার আহমেদ।

তিনে বলেছেন, বিদেশি বিনিয়োগকে উৎসাহিত করতে সরকার ১০০টি অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠাসহ এফডিআই সুরক্ষার উদ্যোগ নিয়েছে।

সম্প্রতি সৌদি আরবের জেদ্দার হোটেল লাচানীতে আয়োজিত প্রবাসী বাংলাদেশিদের নিয়ে গঠিত এনআরবি ইনভেস্টমেন্ট কোম্পানি লিমিটেড নামের একটি প্রতিষ্ঠানের আত্মপ্রকাশ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

সচিব জানান, বাংলাদেশে এখন বিনিয়োগবান্ধব পরিবেশ বিরাজ করছে। বাংলাদেশ সবসময় বিদেশি বিনিয়োগকে স্বাগত জানায় এবং এই বিনিয়োগের প্রয়োজনীয় সুরক্ষাও দিচ্ছে।

এসময় সচিব দেশের সম্পদের সঠিক ব্যবহারের ওপর গুরুত্বারোপ করে প্রবাসীদের দেশে আরো বিনিয়োগের আহ্বান জানান।

সিনিয়র কনসালটান্ট নাসির উদ্দিন সরকারের পরিচালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সৌদি আরবে বাংলাদেশি বিনিয়োগকারী ইনভেস্টর ইঞ্জিনিয়ার মোহাম্মদ আশরাফ উদ্দিন।

বক্তব্য রাখেন রিয়াদ দূতাবাসের ইকনোমিক মিনিস্টার ড. আবুল হাসান, জেদ্দা কনস্যুলেটের শ্রম কাউন্সিলর মো. আমিনুল ইসলাম, কাউন্সিলর (ভিসা) মুজিবুর রহমান, নেছমা গ্রুপের চিফ ফাইনান্সিয়াল অফিসার মো. আক্কাস মিয়া, রিপোর্টাস এসোসিয়েশনের সভাপতি এমওয়াই আলাউদ্দিন প্রমুখ।

রাজধানী রিয়াদ দূতাবাসের ইকনোমিক মিনিস্টার ড. হাসান বাংলাদেশে বিনিয়োগ করতে এগিয়ে আশা সৌদি প্রবাসীদের সাধুবাদ জানিয়ে দূতাবাসের পক্ষ থেকে সব ধরনের সহায়তার প্রতিশ্রুতি দেন।

অনুষ্ঠানের সভাপতি সরকার ও সরকারের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাদের তাদেরকে সহায়তার জন্য কৃতজ্ঞতা জানান।

আগামীতে দেশের মানুষের কর্মসংস্থান সৃষ্টি তথা সাধারণ মানুষের কল্যাণে সামাজিক ব্যবসার পরিকল্পনার কথা জানান নেছমা গ্রুপের চিফ ফিনান্সিয়াল অফিসার মো. আক্কাস মিয়া।

এসময় বক্তারা তাদের বক্তব্যে নতুন কোম্পানির সাফল্য কামনা করেন। অনুষ্ঠানে বিশিষ্ট প্রবাসী ব্যক্তি ও বিভিন্ন গণমাধ্যমের কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

এইচআর

 

প্রবাস: আরও পড়ুন

আরও