ডিএসইএক্স সূচকে যুক্ত হলো ১৯ কোম্পানি

ঢাকা, সোমবার, ২৩ এপ্রিল ২০১৮ | ১০ বৈশাখ ১৪২৫

ডিএসইএক্স সূচকে যুক্ত হলো ১৯ কোম্পানি

পরিবর্তন প্রতিবেদক ২:৪৮ অপরাহ্ণ, জানুয়ারি ১৪, ২০১৮

print
ডিএসইএক্স সূচকে যুক্ত হলো ১৯ কোম্পানি

দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সার্বিক মূল্য সূচক ডিএসইএক্স, ডিএস-৩০ সূচক পুন:গঠন করা হয়েছে। আগামী ২১ জানুয়ারি থেকে নতুন যুক্ত হওয়া কোম্পানিগুলোর সমন্বয়ে সূচকের গণনা করা হবে। ডিএসই’র ইনডেক্স ম্যাথডেলজি কমিটি আন্তর্জাতিক সূচক গণনা প্রতিষ্ঠান এসঅ্যান্ডপি’র মানদণ্ড অনুযায়ী এ দুই সূচক পুন:গঠন করেছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, সূচক পুনঃগঠন হওয়ায় ডিএসইএক্স সূচকে যুক্ত হয়েছে ১৯টি কোম্পানি, ১টি কোম্পানিকে তালিকা থেকে বাদ দেওয়া হয়েছে।

কোম্পানিগুলো হলো— ফরচুন সুজ, আমরা নেটওয়ার্কস, পদ্মা ইসলামী লাইফ ইন্স্যুরেন্স, রেকিট বেনকিজার, নুরানী ডাইং, শেফার্ড ইন্ডাস্ট্রিজ, স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্স, কে অ্যান্ড কিউ, আজিজ পাইপস, নিটল ইন্স্যুরেন্স, সোনার বাংলা ইন্স্যুরেন্স, সমতা লেদার কমপ্লেক্স, ইনফরমেশন সার্ভিসেস নেটওয়ার্ক, জিল বাংলা সুগার, ইমাম বাটন, মেঘনা কনডেন্স মিল্ক, শ্যামপুর সুগার, মেঘনা পেইট ও মুন্নু জুট স্টাফলার্স।

এদিকে, ডিএসইতে এক্স সূচক থেকে ফিনিক্স ইন্স্যুরেন্সকে বাদ দেওয়া হয়েছে।

ডিএস-৩০ সূচকে যুক্ত হওয়া কোম্পানিগুলো হলো— ইস্টার্ন ব্যংক, মেঘনা পেট্রোলিয়াম এবং সিনোবাংলা ইন্ডাস্ট্রিজ। এ সূচক থেকে বাদ হওয়া কোম্পানিগুলো হলো— সাবমেরিন ক্যাবলস, পূবালী ব্যাংক ও যমুনা অয়েল।

জেডএস/এসবি

 
.




আলোচিত সংবাদ

nilsagor ad