ঢাকা ডাইংয়ের রাইট আবেদন বাতিল

ঢাকা, বুধবার, ২৫ এপ্রিল ২০১৮ | ১২ বৈশাখ ১৪২৫

ঢাকা ডাইংয়ের রাইট আবেদন বাতিল

পরিবর্তন প্রতিবেদক ১১:৪৭ পূর্বাহ্ণ, জানুয়ারি ১০, ২০১৮

print
ঢাকা ডাইংয়ের রাইট আবেদন বাতিল

পুঁজিবাজারের বস্ত্র খাতের তালিকাভুক্ত ঢাকা ডাইং অ্যান্ড ম্যানুফ্যাকচারিংয়ের রাইট শেয়ার ছাড়ার প্রস্তাব প্রত্যাখ্যান করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থার ৬২৩তম কমিশন সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

সূত্র জানায়, ঢাকা ডাইং অ্যান্ড ম্যানুফ্যাকচারিং কোম্পানি তাদের রাইট অফার ডকুমেন্টসে ১ জুলাই ২০১৫ থেকে ৩০ সেপ্টেম্বর ২০১৫ সময়ের নিরীক্ষত প্রান্তিকের হিসাব বিবরণী অ্যাকাউন্টিং স্টান্ডার্ড মেনে দাখিল করেনি। এতে করে কোম্পানিটি সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ (রাইট ইস্যু) রুলস ২০০৬ এর ৩ এর (ই) ধারা লঙ্ঘন করেছে।

এ ছাড়া ইস্যু মানেজার সিকিউরিটিজ অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড ও বিএমএসএল ইনভেস্টমেন্ট লিমিটেড সিকিউরিটিজ অ্যঅন্ড এক্সচেঞ্জ (রাইট ইস্যু) রুল ২০০৬ এর ৩ (ই) এবং রুলস ৫(১) লঙ্ঘন করেছে। তাই কোম্পানিটির রাইট শেয়ার আবেদন বাতিল করেছে নিয়ন্ত্রক সংস্থা।

সূত্র আরো জানায়, সিকিউরিটিজ আইন লঙ্ঘন করায় উভয় প্রতিষ্ঠানের বিরুদ্ধে সতর্ক পত্র পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে বিএসইসি।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে জানা গেছে, ২০১৬ সালে রাইট আবেদন করার পর থেকে লোকসানে আছে ঢাকা ডাইং অ্যান্ড ম্যানুফ্যাকচারিং কোম্পানি। ৩০ জুন ২০১৬ সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির লোকসান হয়েছে ২৮ কোটি ৭৫ লাখ ৯০ হাজার টাকা। 

এদিকে, ৩০ জুন ২০১৭ সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির কর পরবর্তী লোকসান হয়েছে ৩৪ কোটি ৪৭ লাখ ৯০ হাজার টাকা। ২০১৬ ও ২০১৭ সালে কোম্পানি ‘নো’ ডিভিডেন্ড ঘোষণা করেছে। বর্তমানে কোম্পানিটি ‘জেড’ ক্যাটাগরিতে অবস্থান করছে।

জেডএস/আরপি

 
.




আলোচিত সংবাদ

nilsagor ad