১৫০ কোটি টাকা উত্তোলন করবে লুব-রেফ

ঢাকা, শনিবার, ১৬ ডিসেম্বর ২০১৭ | ১ পৌষ ১৪২৪

১৫০ কোটি টাকা উত্তোলন করবে লুব-রেফ

পরিবর্তন প্রতিবেদক ৪:২৯ পূর্বাহ্ণ, ডিসেম্বর ০৬, ২০১৭

print
১৫০ কোটি টাকা উত্তোলন করবে লুব-রেফ

পুঁজিবাজার থেকে প্রাথমিক গণপ্রস্তাবের মাধ্যমে ১৫০ কোটি টাকা উত্তোলন করবে ল্যুব মিশ্রনকারী প্রতিষ্ঠান লুব-রেফ (বাংলাদেশ) লিমিটেড। মঙ্গলবার রেডিসন ব্লু ঢাকা ওয়াটার গার্ডেন হোটেলে অনুষ্ঠিত রোড শোতে কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ ইউসুফ এ তথ্য জানান।

.

তিনি বলেন, লুব-রেফ (বাংলাদেশ) লিমিটেড গত চল্লিশ বছর ধরে লুব্রিকেন্ট ব্যবসার সাথে জড়িত। এর ফলে এ ব্যবসার বিষয়ে বিস্তর জ্ঞান ও দক্ষতা অর্জন করেছে কোম্পানিটি। এরই ধারাবাহিকতায় আধুনিক সবুজ প্রযুক্তিকেও ব্যবহার করে আরো বড় অর্জনের দিকে এগিয়ে যেতে আমরা কাজ করছি। এই সফলতা শুধু বাংলাদেশেই সীমাবদ্ধ নয় বলে জানান তিনি।

খুব অল্প সময়ের মধ্যেই বিএনও লুব্রিকেন্ট নেপালে রপ্তানি করা হবে জানিয়ে তিনি বলেন, আগামীতে আমাদের ব্যবসা আরো সম্প্রসারণের পরিকল্পনা রয়েছে। এর মধ্যে উল্লেখযোগ্য প্রকল্পগুলো হলো- বেস ওয়েল পরিশোধনাগার, ব্যর্থ অপারেটিং জেটিসহ ট্যাঙ্ক টার্মিনাল, বিটুমেন প্লান্ট স্থাপন। বিস ওয়েল শোধনাগারটি বাংলাদেশে সর্বাধুনিক প্রযুক্তি ব্যবহারে তৈরি হবে। এর ফলে বাংলাদেশে বিশ্বে বেস ওয়েল উৎপাদকের মানচিত্রে নিজেদের স্থান করে নিতে সক্ষম হবে। এই তেল শোধনাগার প্রকল্পটি আমাদের পরিবেশকে নিরাপদে রাখবে। পাশাপাশি বৈদেশিক মুদ্রাও সংরক্ষণ করবে। এই প্রকল্পের বার্ষিক উৎপাদন ক্ষমতা হবে ৭০ হাজার মেট্রিক টন।

অনুষ্ঠানে এনআরবি ইকুইটি ম্যানেজমেন্ট লিমিটেডের চেয়ারম্যান মনিরুজ্জামন, বিটাওয়ান ইনভেস্টমেন্টের ব্যবস্থাপনা পরিচালক আতিকুজ জামান, কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং পার্টনারস অব ইউএসএ’র সিইও জসহা পার্কসহ ঢাকা স্টক এক্সচেঞ্জ, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ, মার্চেন্ট ব্যাংক, বিমার যোগ্য বিনিয়োগকারীরা উপস্থিত ছিলেন।

কোম্পানির প্রসপেক্টাস সূত্রে জানা যায়, ৩০ জুন ২০১৭ সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির রেভিনিউ হয়েছে ১১৮ কোটি ৬৭ লাখ ৭৭ হাজার ৬২৪ টাকা। এর আগের বছরে ৩০ জুন ২০১৬ সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির রেভিনিউ হয়েছিল ৪৬ কোটি ৫০ লাখ ৫০ হাজার ৫৩৯ টাকা।

৩০ জুন ২০১৭ সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির কর পরিশোধের পর মুনাফা হয়েছে ১৫ কোটি ৫ লাখ ৯২ হাজার ৩৬৮ টাকা। এর আগের বছরে কোম্পানির মুনাফা হয়েছিল ৬ কোটি ১৫ লাখ ৪১ হাজার ২৪৭ টাকা।

এদিকে, ৩০ জুন ২০১৭ সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ২০.১৩ টাকা। যা আগের বছর একই সময় ছিল ২৯.৩৯ টাকা।
উল্লেখ্য, কোম্পানিটির ইস্যু ম্যানেজারের দায়িত্ব পালন করছে এনআরবি ইকুইটি ম্যানেজমেন্ট লিমিটেড এবং বিটাওয়ান ইনভেস্টমেন্ট লিমিটেড।

জেডএস/এএস

print
 

আলোচিত সংবাদ

nilsagor ad