ক্যাপিটাল মার্কেট এক্সপো শুরু ৭ ডিসেম্বর

ঢাকা, শুক্রবার, ১৫ ডিসেম্বর ২০১৭ | ১ পৌষ ১৪২৪

ক্যাপিটাল মার্কেট এক্সপো শুরু ৭ ডিসেম্বর

পরিবর্তন প্রতিবেদক ১:১৩ অপরাহ্ণ, ডিসেম্বর ০৫, ২০১৭

print
ক্যাপিটাল মার্কেট এক্সপো শুরু ৭ ডিসেম্বর

অর্থনীতিতে পুঁজিবাজারের অবদান ও পুঁজিবাজার সম্পর্কে সচেতনতা বাড়ানোর লক্ষ্যে আগামী ৭ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে বাংলাদেশ ক্যাপিটাল মার্কেট এক্সপো-২০১৭। মঙ্গলবার ঢাকা রিপোর্টার্স ইউনিটের (ডিআরইউ) সাগর-রুনি মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে আয়োজক প্রতিষ্ঠান অর্থসূচক ডটকমের সম্পাদক জিয়াউর রহমান এ তথ্য জানান।

.

তিনি বলেন, বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালায় তিন দিনব্যাপী এ এক্সপো ৯ ডিসেম্বর শেষ হবে। ৭ ডিসেম্বর সকাল ১১টায় বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ প্রধান অথিতি হিসেবে এক্সপোর উদ্বোধন করবেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি থাকবেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জের (বিএসইসি) চেয়্যারম্যান ড. এম খায়রুল হোসেন।

অর্থসূচকের সম্পাদক বলেন, ঢাকা স্টক এক্সচেঞ্জ, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ, সেন্ট্রাল ডিপোজিটরি বাংলাদেশ, ব্রোকার হাউজ, মা্চেন্ট ব্যাংক, অ্যাসেট ম্যানেজমেন্ট, তালিকাভুক্ত কোম্পানিসহ ৫০টি স্টল থাকবে। মেলায় প্রবেশের জন্য দর্শনার্থীদের কোনো টিকিট লাগবে না। তবে, প্রবেশের টিকিটে র‌্যাপেল ড্র'র মাধ্যমে দর্শনার্থীদেরর জন্য ১২৫ সিসি মোটরসাইকেলসহ অন্যান্য পুরস্কার দেওয়া হবে।

মেলার প্রথমদিন অর্থাৎ ৭ ডিসেম্বর বিকেল ৪টায় বিদ্যুৎ খাতের সম্ভাবনা ও চ্যালেঞ্জ সম্পর্কিত সেমিনার অনুষ্ঠিত হবে। সেশন চেয়ার হিসেবে উপস্থিত থাকবেন শাহেদ সিদ্দিকী। 

৮ ডিসেম্বর সকাল ১১টায় পুঁজিবাজারে বিনিয়োগের কলাকৌশল বিষয়ক আলোচনা। সেমিনারে সেশন চেয়ার হিসেবে উপস্থিত থাকবেন শাকিল রিজভী। ওইদিন বিকেল ৪টায় এফআরসি ও পুঁজিবাজার: প্রত্যাশা ও চ্যালেঞ্জ বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হবে।

সমাপনী দিনে সকাল ১১টায় ক্যারিয়ার ইন ক্যাপিটাল মার্কেট শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হবে।

এছাড়া বিকেল ৪টায় শিল্পায়নে পুঁজিবাজারের ভূমিকা বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হবে। এ সেমিনারে প্রধান অতিথি থাকবেন অর্থপ্রতিমন্ত্রী এম এ মান্নান।

জেডএস/বিএইচ/

print
 

আলোচিত সংবাদ

nilsagor ad