ব্যবসা সম্প্রসারণ ও ডিভিডেন্ডের ঘোষণা এসিআই’র

ঢাকা, মঙ্গলবার, ২১ নভেম্বর ২০১৭ | ৭ অগ্রহায়ণ ১৪২৪

ব্যবসা সম্প্রসারণ ও ডিভিডেন্ডের ঘোষণা এসিআই’র

পরিবর্তন প্রতিবেদক ৬:৩২ পূর্বাহ্ণ, অক্টোবর ২৪, ২০১৭

print
ব্যবসা সম্প্রসারণ ও ডিভিডেন্ডের ঘোষণা এসিআই’র

পুঁজিবাজারে তালিকাভুক্ত ওষুধ ও রসায়ন খাতের তালিকাভুক্ত এসিআই লিমিটেড ৩০ জুন সমাপ্ত হিসাব বছরে জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে। পাশাপাশি কোম্পানিটি তাদের সহযোগী প্রতিষ্ঠান এসিআই ফুডস লিমিটেড, জেআই কোম্পানি ও টেটলি এসিআই (বাংলাদেশ) লিমিটেডে বিনিয়োগ বৃদ্ধির ঘোষণা দিয়েছে।

.

 

সোমবার কোম্পানিটির পরিচালনা পর্ষদ সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

জানা যায়, ৩০ জুন, ২০১৭ সমাপ্ত হিসাব বছরের শেয়ারহোল্ডারদের জন্য ৪০ শতাংশ ক্যাশ ও ১০ শতাংশ স্টকসহ মোট ৫০ শতাংশ চূড়ান্ত ডিভিডেন্ড দেওয়ার সুপারিশ করেছে। এর আগে কোম্পানিটি ৭৫ শতাংশ অন্তর্বর্তীকালীন ক্যাশ ডিভিডেন্ড দিয়েছিল।

আলোচিত সময়ে শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ২৪.৩১ টাকা। শেয়ার প্রতি সমন্বিত প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ২৪১.২৯ টাকা এবং শেয়ার প্রতি সমন্বিত নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ৬৬.৪৪ টাকা (মাইনাস)।

ঘোষিত ডিভিডেন্ড শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য কোম্পানিটি আগামী ১৮ ডিসেম্বর সকাল ১১টায় অফিসার্স ক্লাবে বার্ষিক সাধারণ সভা (এজিএম) করবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৩ নভেম্বর।

ব্যবসা সম্প্রসারণের ঘোষণা

সাবসিডিয়ারি এসিআই ফুডস লিমিটেডে ২৪ কোটি ৭০ লাখ টাকা বিনিযোগ করা হবে। রাইট অফারের মাধ্যমে ২৪ লাখ ৭০ হাজার শেয়ার (প্রতিটি ১০০টাকা করে) ইস্যুর মাধ্যমে এ অতিরিক্ত ইক্যুইটি বিনিয়োগ করা হবে। এর জন্য বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইস) অনুমোদন নেওয়া হবে।

পাশাপাশি জেআই কোম্পানি ও টেটলি এসিআই (বাংলাদেশ) লিমিটেডে ৪ কোটি টাকা বিনিয়োগ করা হবে। রাইট অফারের মাধ্যমে ৪ লাখ শেয়ার (প্রতিটি ১০০টাকা করে) ইস্যুর মাধ্যমে এ অতিরিক্ত ইক্যুইটি বিনিয়োগ করা হবে। এর জন্য বিএসইসি’র অনুমোদন নেওয়া হবে।

জেডএস/এএস

print
 

আলোচিত সংবাদ

nilsagor ad