৭০% ব্যাংকের দর পতন, শীর্ষে মার্কেন্টাইল (ভিডিও)

ঢাকা, বৃহস্পতিবার, ১৪ ডিসেম্বর ২০১৭ | ৩০ অগ্রহায়ণ ১৪২৪

৭০% ব্যাংকের দর পতন, শীর্ষে মার্কেন্টাইল (ভিডিও)

পরিবর্তন প্রতিবেদক ৬:০৭ অপরাহ্ণ, অক্টোবর ১২, ২০১৭

print
৭০% ব্যাংকের দর পতন, শীর্ষে মার্কেন্টাইল (ভিডিও)

পুঁজিবাজারে ব্যাংকের বিনিয়োগ সীমা (ব্যাংক এক্সপোজার লিমিট) অতিক্রম করায় সম্প্রতি ৭ ব্যাংককে জরিমানা করেছে বাংলাদেশ ব্যাংক। যার প্রভাব কাটিয়ে উঠতে পারছে না পুঁজিবাজার।

.

বৃহস্পতিবার সপ্তাহের শেষ কার্যদিবসে ব্যাংকিং খাতের ৭০ শতাংশ কোম্পানির শেয়ার দর কমেছে। এসময় দর কমার শীর্ষে ছিল মার্কেন্টাইল ব্যাংক।

বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, লেনদেন শেষে ব্যাংকিং খাতের ৩০টি কোম্পানির মধে দর কমেছে ২১টির, বেড়েছে ৭টির ও অপরিবর্তিত ছিল ২টি প্রতিষ্ঠানের দর।

এসময় শেয়ার দর কমার শীর্ষে অবস্থানে রয়েছে মার্কেন্টাইল ব্যাংক। এদিন ব্যাংকটির শেয়ার দর কমেছে ১.৪০ টাকা। লেনদেন হয়েছে ১৬ কোটি ৬৫ লাখ ৯০ হাজার টাকার শেয়ার। ওই সময় কোম্পানিটির ৬০ লাখ ৭৮ হাজার ৩২৪টি শেয়ার ১ হাজার ৩৪৩ বার হাতবদল হয়েছে।

দর কমার তালিকায় দ্বিতীয় অবস্থানে ছিল ইসলামী ব্যাংক। ব্যাংকটির শেয়ার দর কমেছে ১.১০ টাকা। লেনদেন হয়েছে ১৪ কোটি ৫৬ লাখ ৩০ হাজার টাকা। কোম্পানিটির ৩৯ লাখ ৪৫ হাজার ৭৯৯টি শেয়ার ১ হাজার ৬৪৬ বার হাতবদল হয়েছে। শেয়ার দর কমার তৃতীয় অবস্থানে ছিল রূপালী ব্যাংক। কোম্পানিটির শেয়ার দর কমেছে ১.৫৩ শতাংশ।

শেয়ার দর কমার তালিকায় থাকায় অন্যান্য কোম্পানিগুলোর মধ্যে শীর্ষে ছিল ন্যাশনাল ব্যাংক, প্রাইম ব্যাংক,এবি ব্যাংক, ইস্টার্ন ব্যাংক, এক্সিম ব্যাংক।

এদিকে, দিনশেষে শেয়ার দর বাড়ার শীর্ষে ছিল ডাচ-বাংলা ব্যাংক। শেয়ারটির দর বেড়েছে ৫.৩০ টাকা। শেয়ার দর বাড়ায় দ্বিতীয় অবস্থানে ছিল ট্রাস্ট ব্যাংক। শেয়ারটির দর বেড়েছে ০.৭০ টাকা।

এছাড়াও দর বেড়েছে উত্তরা ব্যাংক, শাহজালাল ইসলামী ব্যাংক, ওয়ান ব্যাংক, ঢাকা ব্যাংক ও সিটি ব্যাংক।
লেনদেন শেষে আইসিবি ইসলামি ব্যাংক ও আল আরাফাহ্ ব্যাংকের শেয়ার দর ছিল অপরিবর্তিত।

ভিডিও...

জেডএস/এএসটি

print
 

আলোচিত সংবাদ

nilsagor ad