বিএসআরএম গ্রুপের ২ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

ঢাকা, মঙ্গলবার, ২৪ অক্টোবর ২০১৭ | ৮ কার্তিক ১৪২৪

বিএসআরএম গ্রুপের ২ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

পরিবর্তন প্রতিবেদক ৭:৪৯ অপরাহ্ণ, আগস্ট ১২, ২০১৭

print
বিএসআরএম গ্রুপের ২ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

পুঁজিবাজারের প্রকৌশল খাতের তালিকাভুক্ত বিএসআরএম গ্রুপের ২ কোম্পানির হিসাব বছর শেষ হওয়ায় কোম্পানির পরিচালনা পর্ষদ বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে।

কোম্পানিগুলো হলো- বিএসআরএম লিমিটেড এবং বিএসআরএম স্টিল।

পূর্বঘোষণা অনুযায়ী, শনিবার কোম্পানিটির পরিচালনা পর্ষদ সভায় এ ডিভিডেন্ড ঘোষণা করা হয়। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

বিএসআরএম লিমিটেড
বিএসআরএম লিমিটেড ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর আগে কোম্পানিটি ১০ শতাংশ অন্তবর্তীকালীন ক্যাশ ডিভিডেন্ড প্রদান করেছে। অর্থাৎ ৩০ জুন, ২০১৭ সমাপ্ত হিসাব বছরের জন্য ১০ শতাংশ স্টক ও ১০ শতাংশ ক্যাশসহ মোট ২৫ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে কোম্পানিটি।

সমাপ্ত অর্থবছরে এ কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩.৮৮ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ৫৫.৭৫ টাকা এবং শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ১১.৩৮ টাকা (নেগেটিভ)।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৮ সেপ্টেম্বর ২০১৭ দ্য ইনস্টিটিউশন অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ, চিটাগং সেন্টার, চট্টগ্রামে বেলা ১২টায় অনুষ্ঠিত হবে। আর এ সংক্রান্ত রেকর্ড ডেট ৭ সেপ্টেম্বর নির্ধারণ করা হয়েছে।
বিএসআরএম স্টিল

বিএসআরএম স্টিল লিমিটেড ১৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর আগে কোম্পানিটি ২০ শতাংশ অন্তর্বর্তীকালীন ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করে। অর্থাৎ ৩০ জুন, ২০১৭ সমাপ্ত হিসাব বছরের জন্য কোম্পানিটি ৩৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

সমাপ্ত অর্থবছরে এ কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪.৯৮ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ৩৩.৭২ টাকা এবং শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ১.০৭ টাকা।

আলোচিত সময়ে কনসলিডেটেড মুনাফা হয়েছে ২০৯ কোটি ৬৮ লাখ ৫১ হাজার টাকা। কনসলিডেটেড (ইপিএস) ৬.১৪ টাকা, কনসলিডেটেড শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ৩০.০৩ টাকা এবং কনসলিডেটেড শেয়ার প্রতি কর্যকরী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) ১৯.৭৮ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৮ সেপ্টেম্বর ২০১৭ সকাল সাড়ে ৯টায় দ্য ইনস্টিটিউশন অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ, চিটাগং সেন্টার, চট্টগ্রামে অনুষ্ঠিত হবে। আর এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৭ সেপ্টেম্বর নির্ধারণ করা হয়েছে।

জেডএস/এএসটি

print
 

আলোচিত সংবাদ

nilsagor ad