চলতি সপ্তাহে ১৫ কোম্পানির এজিএম

ঢাকা, সোমবার, ২৯ মে ২০১৭ | ১৫ জ্যৈষ্ঠ ১৪২৪

চলতি সপ্তাহে ১৫ কোম্পানির এজিএম

পরিবর্তন প্রতিবেদক ৬:৫৮ অপরাহ্ণ, মে ১৯, ২০১৭

print
চলতি সপ্তাহে ১৫ কোম্পানির এজিএম

পুঁজিবাজারে তালিকাভুক্ত ১৫ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) চলতি সপ্তাহে (২০ থেকে ২৫ মে) অনুষ্ঠিত হবে। কোম্পানিগুলো হলো- তাকাফুল ইন্স্যুরেন্স, এশিয়া ইন্স্যুরেন্স, সাউথইস্ট ব্যাংক, আইসিবি ইসলামী ব্যাংক, উত্তরা ফাইন্যান্স, ইসলামী ব্যাংক বাংলাদেশ, আইবিবিএল মুদারা বন্ড, জিএসপি ফাইন্যান্স, ডেল্টা ব্র্যাক হাউজিং, পাইওনিয়ার ইন্স্যুরেন্স, উত্তরা ব্যাংক, ইসলামিক ফাইন্যান্স, ট্রাস্ট ব্যাংক, ইস্টল্যান্ড ইন্স্যুরেন্স ও বিডি ফাইন্যান্স।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

তাকাফুল ইন্স্যুরেন্সের এজিএম আগামী ২০ মে সকাল ১০টায় (আইডিইবি ভবন, ১৬০/এ, কাকরাইল, ঢাকা) অনুষ্ঠিত হবে। কোম্পানিটি ৩১ ডিসেম্বর ২০১৬ পর্যন্ত সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য ৫ শতাংশ ক্যাশ ও ৫ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে।

এশিয়া ইন্স্যুরেন্সের এজিএম আাগামী ২১ মে বেলা ১১টায় (কিংস হল, স্পেক্ট্রা কনভেনশন সেন্টার লিমিটেড, হাউস-১৯, রোড-৭, গুলশান-১, ঢাকা) অনুষ্ঠিত হবে। কোম্পানিটি ৩১ ডিসেম্বর ২০১৬ পর্যন্ত সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

সাউথইস্ট ব্যাংকের এজিএম আগামী ২২ মে সকাল সাড়ে ১০টায় (অফিসার্স ক্লাব, ২৬ বেইলি রোড ঢাকা) অনুষ্ঠিত হবে। কোম্পানিটি ৩১ ডিসেম্বর ২০১৬ পর্যন্ত সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য ২০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

উত্তরা ফাইন্যান্সের এজিএম আগামী ২২ মে সকাল সাড়ে ১০টায় (স্পেক্ট্রা কনভেনশন সেন্টার লিমিটেড, হাউস-১৯, রোড-৭, গুলশান-১, ঢাকা) অনুষ্ঠিত হবে। কোম্পানিটি ৩১ ডিসেম্বর ২০১৬ পর্যন্ত সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য ৩০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

ইসলামী ব্যাংকের এজিএম আগামী ২৩ মে সকাল ১০টায় (ইউটিসি কনভেনশন হল, লেভেল-৫, ইউনিক ট্রেড সেন্টার, ৮ পান্থপথ, ঢাকা) অনুষ্ঠিত হবে। কোম্পানিটি ৩১ ডিসেম্বর ২০১৬ পর্যন্ত সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেনি।

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের এজিএম ২৩ মে সকাল ১০টায় (কুর্মিটোলা গাল্ফ ক্লাব, ঢাকা ক্যান্টনমেন্ট, ঢাকা) অনুষ্ঠিত হবে। কোম্পানিটি ৩১ ডিসেম্বর ২০১৬ পর্যন্ত সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

আাগমী ২৩ মে সকালে আইবিবিএল মুদারাবা-র এজিএম অনুষ্ঠিত হবে। কোম্পানিটি ৩১ ডিসেম্বর ২০১৬ পর্যন্ত সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য ৮.৯৪ শতাংশ বার্ষিক মুনাফা ঘোষণা করেছে।

জিএসপি ফাইন্যান্সের এজিএম ২৩ মে বেলা ১১টায় (রাওয়া কনভেনশন হল, হল নং-১ (হেলমেট), ভিআইপি রোড, মহাখালি ঢাকা) অনুষ্ঠিত হবে। কোম্পানিটি ৩১ ডিসেম্বর ২০১৬ পর্যন্ত সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য ২২ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

ডেল্টা ব্র্যাক হাউজিংয়ের এজিএম ২৩ মে সকাল সাড়ে ১০টায় (সিক্স সেসন হোটেল, রোড-৯৬, হাউস-১৯, গুলশান-২, ঢাকা) অনুষ্ঠিত হবে। কোম্পানিটি ৩১ ডিসেম্বর ২০১৬ পর্যন্ত সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য ১৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

পাইওনিয়ার ইন্স্যুরেন্সের এজিএম  ২৩ মে বেলা ১১টায় (স্পেক্ট্রা কনভেনশন সেন্টার লিমিটেড, হাউস-১৯, রোড-৭, গুলশান-১, ঢাকা) অনুষ্ঠিত হবে। কোম্পানিটি ৩১ ডিসেম্বর ২০১৬ পর্যন্ত সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য ১৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

উত্তরা ব্যাংকের এজিএম আগামী ২৪ মে বেলা ১১টায় (ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি, বসুন্ধরা, রাজদর্শন (হল-৩) এবং নীচতলা সেমিনার হল (হল-৫) জোয়ারসারা, খিলক্ষেত, ঢাকা) অনুষ্ঠিত হবে। কোম্পানিটি ৩১ ডিসেম্বর ২০১৬ পর্যন্ত সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য ২০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

ইস্টল্যান্ড ইন্স্যুরেন্সের এজিএম ২৪ মে বেলা ৩টায় (স্পেক্ট্রা কনভেনশন সেন্টার লিমিটেড, হাউস-১৯, রোড-৭, গুলশান-১, ঢাকা) অনুষ্ঠিত হবে। কোম্পানিটি ৩১ ডিসেম্বর ২০১৬ পর্যন্ত সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ ক্যাশ ও ৫ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে।

ইসলামিক ফাইন্যান্সের এজিএম ২৪ মে সকাল সাড়ে ১০টায় (আইডিইবি ভবন, ১৬০/এ, কাকরাইল, ঢাকা) অনুষ্ঠিত হবে। কোম্পানিটি ৩১ ডিসেম্বর ২০১৬ পর্যন্ত সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য ৩ শতাংশ ক্যাশ ও ১১ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে।

ট্রাস্ট ব্যাংকের এজিএম ২৪ মে বেলা ১১টায় (ট্রাস্ট মিলনায়তন, ৫৪৫, পুরাতন এয়ারপোর্ট রোড, বীর শ্রেষ্ঠ শহীদ জাহাঙ্গীর গেট, ঢাকা ক্যান্টনমেন্ট, ঢাকা) অনুষ্ঠিত হবে। কোম্পানিটি ৩১ ডিসেম্বর ২০১৬ পর্যন্ত সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য ১৫ শতাংশ ক্যাশ ও ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে।

বিডি ফাইন্যান্সের এজিএম ২৪ মে সকাল সাড়ে ১০টায় (বিসিআইসি অডিটরিয়াম, ৩০-৩১ দিলকুশা বা/এ, ঢাকা) অনুষ্ঠিত হবে। কোম্পানিটি ৩১ ডিসেম্বর ২০১৬ পর্যন্ত সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে।

জেডএস/

print
 

আলোচিত সংবাদ