লাফার্জ হোলসিমের ঢাকা অফিস লে-অফ ঘোষণা
Back to Top

ঢাকা, শনিবার, ৩০ মে ২০২০ | ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭

লাফার্জ হোলসিমের ঢাকা অফিস লে-অফ ঘোষণা

পরিবর্তন ডেস্ক ৪:২৫ অপরাহ্ণ, এপ্রিল ১৭, ২০২০

লাফার্জ হোলসিমের ঢাকা অফিস লে-অফ ঘোষণা
প্রাণঘাতী করোনাভাইরাসের প্রাদুর্ভাবে পুঁজিবাজারে তালিকাভুক্ত ও বহুজাতিক সিমেন্ট কোম্পানি লাফার্জ হোলসিম বাংলাদেশ লিমিটেড’র প্রধান কার্যালয় ঢাকা অফিস বন্ধ (লে-অফ) ঘোষণা করা হয়েছে। খবর: দ্য বিজনেস স্ট্যান্ডার্ড।

করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে দেশব্যাপী লকডাউনের জেরে কোম্পানিটির সিমেন্ট বিক্রি ব্যাপক হারে কমে যাওয়ায় এই সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ।

কর্মীদের দেওয়া নোটিশ ও সরকারের সংশ্লিষ্ট শ্রম কার্যালয়ের নথিপত্র থেকে জানা যায়, গত ১২ এপ্রিল থেকে ৩০ এপ্রিল পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয় লাফার্জ হোলসিসের ঢাকা অফিস। করোনা পরিস্থিতির উন্নতি না হলে বন্ধের সময় আরও বাড়তে পারে।
তবে কারখানার স্থায়ী শ্রমিক ও কর্মকর্তাদের কর্মস্থল ত্যাগ না করার নির্দেশ দেওয়া হয়েছে। সেই সঙ্গে প্রাণঘাতী এই ভাইরাস মোকাবেলায় প্রতিরোধমূলক পদক্ষেপ অনুসরণের মাধ্যমে নিরাপদে থাকতে বলা হয়েছে।

বিভিন্ন নথিপত্রে দেখা যায়, করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে লাফার্জ হোলসিমের সিমেন্ট বিক্রিতে ধস নামে। এর সঙ্গে কর্মীদের মধ্যে করোনাভাইরাস ছড়িয়ে পড়ার আশঙ্কায় অফিস বন্ধ ঘোষণা করা হয়।

তবে প্রধান কার্যালয়ের কর্মীদের মধ্যে যারা এক বছরের বেশি সময় ধরে কোম্পানিতে যোগ দিয়েছেন তাদেরকে শ্রম আইন অনুযায়ী বেতন-ভাতা পরিশোধ করা হবে।

ওএস/জেডএস

 

: আরও পড়ুন

আরও