ওয়ালটন হাই-টেক  ইন্ডাস্ট্রিজের বিডিং শুরু
Back to Top

ঢাকা, মঙ্গলবার, ৭ এপ্রিল ২০২০ | ২৪ চৈত্র ১৪২৬

ওয়ালটন হাই-টেক  ইন্ডাস্ট্রিজের বিডিং শুরু

পরিবর্তন প্রতিবেদক ৬:৩৩ অপরাহ্ণ, মার্চ ০২, ২০২০

ওয়ালটন হাই-টেক  ইন্ডাস্ট্রিজের বিডিং শুরু

বুক বিল্ডিং পদ্ধতিতে প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে পুঁজিবাজার থেকে মূলধন সংগ্রহ করবে ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড। কোম্পানিটির কাট অফ প্রাইস নির্ধারণে আজ (সোমবার) বিকাল ৫টা থেকে বিডিং শুরু হয়েছে। বিডিং চলবে পরবর্তী ৭২ ঘণ্টা অর্থাৎ ৫ মার্চ বিকাল ৫টা পর্যন্ত।  স্টক এক্সচেহ্জ ও কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, পুঁজিবাজার থেকে ১০০ কোটি টাকা উত্তোলনের জন্য গত ৭ জানুয়ারি নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজকে বিডিংয়ে অংশ নেয়ার অনুমোদন দেয়। উত্তোলিত টাকায় ব্যবসা সম্প্রসারণ, ব্যাংক ঋণ পরিশোধ এবং প্রাথমিক গণপ্রস্তাবের খরচ মেটাবে কোম্পানিটি।

বিএসইসি জানিয়েছে, কোম্পানিটির ২০১৯ সালের ৩০ জুন সমাপ্ত সময়ে পুনর্মূল্যায়ন সঞ্চিতিসহ শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ২৪৩ টাকা ১৬ পয়সা এবং পুনর্মূল্যায়ন সঞ্চিতি বাদে শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য দাঁড়িয়েছে ১৩৮ টাকা ৫৩ পয়সা। আর বিগত পাঁচ বছরের আর্থিক বিবরণী অনুযায়ী শেয়ারপ্রতি আয় ভারিত গড় হারে হয়েছে ২৮ টাকা ৪২ পয়সা।

ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডকে আইপিওতে আনতে ইস্যু ম্যানেজারের দায়িত্ব পালন করছে এএএ ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড।

উল্লেখ্য, ইলেক্ট্রনিক সাবস্ক্রিপশন সিস্টেমে বিডিং প্রক্রিয়ায় অংশগ্রহণ করতে যোগ্য বিনিয়োগকারীদের (এলিজিবল ইনভেস্টর) প্রত্যেকের হিসাবে ১ কোটি টাকা নগদ থাকার বাধ্যবাধকতা রয়েছে।

জেডএস

 

অর্থনীতি : আরও পড়ুন

আরও