পুঁজিবাজার থেকে ৫২৩ কোটি টাকা উত্তোলন করবে রবি
Back to Top

ঢাকা, বৃহস্পতিবার, ৯ এপ্রিল ২০২০ | ২৬ চৈত্র ১৪২৬

পুঁজিবাজার থেকে ৫২৩ কোটি টাকা উত্তোলন করবে রবি

পরিবর্তন প্রতিবেদক ৫:১৫ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২১, ২০২০

পুঁজিবাজার থেকে ৫২৩ কোটি টাকা উত্তোলন করবে রবি

প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে পুঁজিবাজারে আসার প্রস্তুতি শুরু করেছে দেশের দ্বিতীয় বৃহৎ মোবাইল ফোন অপারেট রবি। ফেসভ্যালুর মাধ্যমে কোম্পানিটি পুঁজিবাজার থেকে ৫২৩ কোটি টাকা উত্তোলন করবে।

রবির মূল মালিক মালয়েশিয়ার কোম্পানি আজিয়াটা শুক্রবার মালয়েশিয়া স্টক এক্সচেঞ্জে এক ঘোষণায় জানিয়েছে, ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে ১০ টাকা ফেসভ্যালুতে ৫২ কোটি ৩৮ লাখ শেয়ার ছাড়ার পরিকল্পনা নিয়েছে তারা। এর মাধ্যমে বিনিয়োগকারীদের কাছ থেকে সংগ্রহ করবে ৫২৩ কোটি টাকা।

আজিয়াটা জানায়, এই আইপিও দেশ-বিদেশের বিনিয়োগকারীদের পাশাপাশি রবির পরিচালক ও কর্মীদের জন্যও কোম্পানির শেয়ার মালিক হওয়ার সুযোগ করে দেবে।

রবি ইতোমধ্যে তাদের আইপিরও জন্য আইডিএলসি ইনভেস্টমেন্ট লিমিটেডকে তাদের ইস্যু ম্যানেজারের দায়িত্ব দিয়েছে। চলতি বছরের চতুর্থ প্রান্তিকের (সেপ্টেম্বর-ডিসেম্বর) মধ্যেই আইপিও এবং নিবন্ধনের কাজ শেষ করা সম্ভব হবে বলে জানিয়েছে রবি।

অজিয়াটার তথ্য মতে, দেশে রবির সেবাগ্রহীতার সংখ্যা এখন ৪ কোটি ৭৩ লাখ, যা দেশের মোট গ্রাহক সংখ্যার প্রায় ৩০ শতাংশ। মালয়েশিয়ার কোম্পানি আজিয়াটা রবির ৬৮ দশমিক ৭ শতাংশ শেয়ারের মালিক।

জেডএস/পিএসএস

 

অর্থনীতি : আরও পড়ুন

আরও