সপ্তাহজুড়ে ২ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা
Back to Top

ঢাকা, মঙ্গলবার, ৭ এপ্রিল ২০২০ | ২৩ চৈত্র ১৪২৬

সপ্তাহজুড়ে ২ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

পরিবর্তন প্রতিবেদক ৫:০৬ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৪, ২০২০

সপ্তাহজুড়ে ২ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

সপ্তাহজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানি বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে। ৩১ ডিসেম্বর ২০১৯ সমাপ্ত বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ ডিভিডেন্ড ঘোষণা করা হয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানিগুলো হলো: গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স ও সিঙ্গার বাংলাদেশ লিমিটেড।

গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স: বিমা খাতের তালিকাভুক্ত গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স লিমিটেডের পরিচালনা পর্ষদ বিনিয়োগকারীদের জন্য ২০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর ১৫ শতাংশ নগদ ও ৫ শতাংশ স্টক।

আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৩.৩৯ টাকা। একই সময়ে শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৬৬ টাকা।

আগামী ৩০ মার্চ, ২০২০ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২ মার্চ, ২০২০। ২০১৮ সালে কোম্পানিটি ২০ শতাংশ ডিভিডেন্ড দিয়েছিল।

সিঙ্গার বাংলাদেশ: প্রকৌশল খাতের  তালিকাভুক্ত সিঙ্গার বাংলাদেশ বিনিয়োগকারীদের জন্য ৭৭ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

আলোচিত অর্থবছরে এ কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১০.৩৫ টাকা। শেয়ার সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৩২.০২ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ১৩.৫৯ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানি বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৩ মে, সকাল ১০টায়, স্প্রেক্টা কনভেনশন, গুনশানে অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৭ মার্চ।

জেডএস

 

অর্থনীতি : আরও পড়ুন

আরও