কে অ্যান্ড কিউয়ের মুনাফা বেড়েছে

ঢাকা, বুধবার, ১৯ ফেব্রুয়ারি ২০২০ | ৭ ফাল্গুন ১৪২৬

কে অ্যান্ড কিউয়ের মুনাফা বেড়েছে

পরিবর্তন প্রতিবেদক ৪:১২ অপরাহ্ণ, জানুয়ারি ২৩, ২০২০

কে অ্যান্ড কিউয়ের মুনাফা বেড়েছে

পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের কোম্পানি কে অ্যান্ড কিউ বাংলাদেশ লিমিটেড দ্বিতীয় প্রান্তিকের (অক্টোবর-ডিসেম্বর’১৯) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, আগের বছরের একই সময়ের তুলনায় কোম্পানিটির মুনাফা বেড়েছে।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর’১৯) কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.১৭ টাকা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ০.১২ টাকা।

এদিকে, ছয় মাসে (জুলাই-ডিসেম্বর’১৯) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৩৩ টাকা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ০.৩০ টাকা।

এছাড়া কোম্পানিটির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্ল্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ০.৭১ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ৭৬.৫৯ টাকা।

ডিএসইতে প্রাপ্ত তথ্য অনুযায়ী, কে এন্ড কিউ লিমিটেডের অনুমোদিত মূলধন ১০০ কোটি টাকা। পরিশোধিত মূলধন ৪ কোটি ৯০ লাখ ৩০ হাজার টাকা। কোম্পানিটির রিজার্ভে রয়েছে ৩২ কোটি ৮১ লাখ ৮০ হাজার টাকা।

কোম্পানিটির মোট শেয়ার সংখ্যা ৪৯ লাখ ২ হাজার ৫৩০টি । এর মধ্যে ২৪ দশমিক ০৬ শতাংশ শেয়ার রয়েছে কোম্পানির উদ্যোক্তা-পরিচালকদের হাতে। এছাড়া প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে ৩ দশমিক ৮৪ শতাংশ ও সাধারণ বিনিয়োগকারীদের হাতে ৭২ দশমিক ১০ শতাংশ শেয়ার রয়েছে।

কোম্পানিটি ১৯৯৬ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়ে বর্তমানে ‘বি’ ক্যাটাগরিতে অবস্থান করছে।

জেডএস/এএসটি

 

অর্থনীতি : আরও পড়ুন

আরও