ইনফরমেশন সার্ভিসেস নেটওর্য়াকের মুনাফা বেড়েছে

ঢাকা, বুধবার, ১৯ ফেব্রুয়ারি ২০২০ | ৭ ফাল্গুন ১৪২৬

ইনফরমেশন সার্ভিসেস নেটওর্য়াকের মুনাফা বেড়েছে

পরিবর্তন প্রতিবেদক ১১:৪২ পূর্বাহ্ণ, জানুয়ারি ২০, ২০২০

ইনফরমেশন সার্ভিসেস নেটওর্য়াকের মুনাফা বেড়েছে

পুঁজিবাজারের তথ্য প্রযুক্তি খাতের তালিকাভুক্ত ইনফরমেশন সার্ভিসেস নেটওয়ার্ক লিমিটেড দ্বিতীয় প্রান্তিকের (আগস্ট-ডিসেম্বর’১৯) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, আগের অর্থবছরের একই সময়ের তুলনায় চলতি অর্থবছরের প্রথমার্ধে (জুলাই-ডিসেম্বর’১৯) কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) বেড়েছে।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, দ্বিতীয় প্রান্তিকে (আগস্ট-ডিসেম্বর’১৯) কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.২৩ টাকা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ০.১৯ টাকা।

এদিকে, ছয় মাসে (জুলাই-ডিসেম্বর’১৯) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৯১ টাকা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ০.৬৯ টাকা। অর্থাৎ আগের বছরের একই সময়ের তুলনায় কোম্পানিটির মুনাফা বেড়েছে ০.২২ টাকা বা ২৪.১৭ শতাংশ।

এছাড়া কোম্পানির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্ল্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ০.৯১ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১২.৯৯ টাকা।

কোম্পানি সূত্রে জানা জানায়, ৫০ কোটি টাকা অনুমোদিত মূলধনধারী কোম্পানিটির পরিশোধিত মূলধন ১০ কোটি ৯২ লাখ টাকা।

‘বি’ ক্যাটাগরির আওতাভুক্ত কোম্পানিটির সর্বমোট শেয়ারের ৬৭.৩৭ শতাংশ  সাধারণ বিনিয়োগকারীদের নিকট রয়েছে। বাদবাকি শেয়ারের ২১.৬২ শতাংশ উদ্যোক্তা/পরিচালক ও ১১.০১ শতাংশ প্রতিষ্ঠানিক বিনিয়োগকারীদের নিকট রয়েছে।

জেডএস/

 

অর্থনীতি : আরও পড়ুন

আরও