ডিএসইর নতুন সিওও সাইফুর রহমান

ঢাকা, বুধবার, ২৬ ফেব্রুয়ারি ২০২০ | ১৪ ফাল্গুন ১৪২৬

ডিএসইর নতুন সিওও সাইফুর রহমান

পরিবর্তন প্রতিবেদক ৬:৩১ অপরাহ্ণ, জানুয়ারি ০৯, ২০২০

ডিএসইর নতুন সিওও সাইফুর রহমান

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) নতুন প্রধান পরিচালন কর্মকর্তা (সিওও) হিসেবে যোগদান করেছেন এম. সাইফুর রহমান মজুমদার।

বৃহস্পতিবার ডিএসইতে তিনি আনুষ্ঠানিকভাবে কাজে যোগদান করেন।

ডিএসইর জনসংযোগ বিভাগের উপ-মাহাব্যবস্থাপক মো. শফিকুর রহমান স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে উল্লেখ রয়েছে, ডিএসইতে যোগদানের পূর্বে তিনি কর্পোরেট ও আর্থিক পরামর্শক সংস্থা কর্পোরেট সাপোর্ট লিমিটেডের পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে কর্মরত ছিলেন। এছাড়াও তিনি চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ব্যবস্থাপনা পরিচালক ও সিইও হিসেবে দায়িত্ব পালন করেছেন।

একজন পেশাদার হিসেবে তিনি গত বাইশ বছর ধরে বিভিন্ন পদে বেসরকারি খাতের সাথে জড়িত আছেন। পুঁজিবাজার, আর্থিক ব্যবস্থাপনা, রপ্তানি ও উৎপাদন পরিচালনা, মানব সম্পদ পরিচালনা এবং পরিচালনা পরামর্শক ইত্যাদি ক্ষেত্রে তার বিস্তৃত অভিজ্ঞতা রয়েছে। তিনি ব্যবস্থাপনা এবং শিল্প ক্ষেত্রে বিভিন্ন পদে যেমন কোম্পানি সচিব, নিয়ন্ত্রক (অর্থ), অর্থ পরিচালক, নির্বাহী পরিচালক, প্রধান নির্বাহী কর্মকর্তা এবং ব্যবস্থাপনা পরিচালক হিসেবে অত্যন্ত আন্তরিকতা, সততা এবং সুনামের সাথে দায়িত্ব পালন করেছেন।

এস. আর. মজুমদার একজন খ্যাতনামা চাটার্ড অ্যাকাউন্ট্যান্ট এবং কস্ট ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্ট। তিনি বাংলাদেশের শীর্ষ স্থানীয় উভয় অ্যাকাউন্টিং সংস্থা আইসিএবি এবং আইসিএমএবির ফেলো সদস্য।

তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে হিসাব বিজ্ঞানে বি.কম (সম্মান) এবং এম.কম (অ্যাকাউন্টিং) সম্পন্ন করেন। চাটার্ড অ্যাকাউন্টেসি কোর্সের সময় সাইফুর রহমান মজুমদার বাংলাদেশের অন্যতম শীর্ষ নিরীক্ষা ও পরামর্শক প্রতিষ্ঠান কেপিএমজি রহমান রহমান হকের সাথে কাজ করেছেন।

ব্যবসা ও শিল্প সংস্থা ছাড়াও তার পেশাদার ও বাণিজ্য সংস্থার নেতৃত্বের ভূমিকা রাখার রেকর্ড রয়েছে। তিনি ইন্সটিটিউট অব চাটার্ড অ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশে (আইসিএবি) এর প্রাক্তন ভাইস প্রেসিডেন্ট। তিনি ২০১৬-১৮ মেয়াদে আইসিএবি এর কাউন্সিলর হিসেবে দায়িত্ব পালন করেন।

তিনি আইসিএবি এবং আইসিএমএবি’র চট্টগ্রাম চ্যাপ্টারের প্রাক্তন চেয়ারম্যান। তিনি বাংলাদেশ ফ্রোজের ফুড এক্সপোটার্স অ্যাসোসিয়েশনের প্রাক্তন পরিচালক। তিনি আইসিএবি, আইসিএমএবি, সাফা, বিএসইসি এবং স্টক এক্সচেঞ্জ আয়োজিত বিভিন্ন সেমিনার, ওয়ার্কশপ এবং প্রশিক্ষণ কর্মসূচির মূল উপস্থাপক হিসেবে দেশের পেশাদার বিকাশে অবদান রেখেছেন।

ওয়ার্ল্ড ইকোনমিক ফোরাম, ওয়ার্ল্ড ফেডারেশন অব এক্সচেঞ্জেস (ডব্লিউএফই) এবং সাউথ এশিয়ান ফেডারেশন অব এক্সচেঞ্জেস (সেফ) আয়োজিত বিভিন্ন আন্তর্জাতিক সম্মেলনে বক্তা হিসেবে অংশগ্রহণ করেছেন।

জেডএস

 

অর্থনীতি : আরও পড়ুন

আরও