নতুন কোম্পানিতে বিনিয়োগ করবে জিবিবি পাওয়ার

ঢাকা, শুক্রবার, ২৪ জানুয়ারি ২০২০ | ১১ মাঘ ১৪২৬

নতুন কোম্পানিতে বিনিয়োগ করবে জিবিবি পাওয়ার

পরিবর্তন প্রতিবেদক ২:০১ অপরাহ্ণ, ডিসেম্বর ০১, ২০১৯

নতুন কোম্পানিতে বিনিয়োগ করবে জিবিবি পাওয়ার

পুঁজিবাজারে তালিকাভুক্ত জিবিবি পাওয়ারের পরিচালনা পর্ষদ নতুন কোম্পানি জিবিবি টি এস্টেট লিমিটেডে বিনিয়োগের সিদ্ধান্ত নিয়েছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছ।

জানা গেছে, জিবিবি টি এস্টেট লিমিটেডে বিনিয়োগের জন্য জিবিবি পাওয়ার পঞ্চগড় জেলার, পঞ্চগড় সদরের ওমরপুর মৌজায় ১৫০ থেকে ২০০ একর জমি ক্রয় করবে। চা চাষের জন্য কোম্পানিটি এই পরিমাণ জমি ক্রয় করবে। আর এই ব্যবসায় জিবিবি পাওয়ার ১৫ কোটি থেকে ২০ কোটি টাকা বিনিয়োগ করবে।

এছাড়া, জিবিবি পাওয়ারের পরিচালনা পর্ষদ রাজধানীর ধানমণ্ডিতে ৩ হাজার ১৮০ বর্গফুটের বাণিজ্যিক ফ্লোর ক্রয়করবে। এতে কোম্পানিটির রেজিস্ট্রেশন ও অন্যান্য খরচ বাদে খরচ হবে ৬ কোটি ৫০ লাখ টাকা ।

এর আগে ৩০ জুন, ২০১৯ সমাপ্ত হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেওয়ার সুপারিশ করেছে কোম্পানিটি।

আলোচিত সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৭৬ টাকা। শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ২০.৩০ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ১.০৪ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য কোম্পানিটি আগামী ১৮ ডিসেম্বর, সকাল সাড়ে ৯টায়, হোটেল নাজ গার্ডেনের কনফারেন্স হল, বগুড়ায়, বার্ষিক সাধারণ সভা (এজিএম) করবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৩ ডিসেম্বর।

জেডএস

 

শেয়ারবাজার: আরও পড়ুন

আরও