বে-লিজিংয়ের ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা
Back to Top

ঢাকা, বুধবার, ২৭ মে ২০২০ | ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭

বে-লিজিংয়ের ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা

পরিবর্তন প্রতিবেদক ৭:২০ অপরাহ্ণ, মে ১৯, ২০১৯

বে-লিজিংয়ের ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা

পুঁজিবাজারের আর্থিক খাতের তালিকাভুক্ত বে-লিজিং অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড শেয়ারহোল্ডারদের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে। বছরান্তে কোম্পানিটির মুনাফা বাড়লেও ডিভিডেন্ড কমেছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, ৩১ ডিসেম্বর ২০১৮ সমাপ্ত অর্থবছরে শেয়ারহোল্ডাদের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেওয়ার সুপারিশ করেছে কোম্পানিটি।

এদিকে ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ ক্যাশ ও ৫ শতাংশ স্টক ডিভিডেন্ড প্রদান করেছিল।

জানা যায়, ৩১ ডিসেম্বর ২০১৮ সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ১.৬০ টাকা। যা আগের বছর সমন্বিত ইপিএস ছিল ১.১৮ টাকা।

এছাড়া ৩১ ডিসেম্বর ২০১৮ সমাপ্ত অর্থবছরে শেয়ার প্রতি সমন্বিত প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৯.৪৩ টাকা এবং শেয়ার প্রতি সমন্বিত নগদ কার্যকর অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ৪.৪৮ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের অনুমোদনের জন্য আগামী ৩০ জুন বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৩ জুন।

ডিএসই’র ওয়েবসাইট সূত্রে জানা যায়, ২০০৯ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয় বে-লিজিং অ্যান্ড ইনভেস্টমেন্ট। “এ” ক্যাটাগরির তালিকাভুক্ত কোম্পানিটির অনুমোদিত মূলধন ৩০০ কোটি টাকা। কোম্পানিটির পরিশোধিত মূলধন ১৩৭ কোটি ৪৫ লাখ ২০ হাজার টাকা।

কোম্পানিটির সর্বমোট শেয়ারের ২৮.২৬ শতাংশ উদ্যোক্তা/পরিচালকদের নিকট, ৩৭.২২ শতাংশ প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের, ০.৩৪ শতাংশ বিদেশী বিনিয়োগকারীদের ও ৩৪.১৮ শতাংশ সাধারণ বিনিয়োগকারীদের নিকট রয়েছে।

জেডএস/এসবি

 

: আরও পড়ুন

আরও