মার্ক বাংলাদেশ শেয়ার কেলেঙ্কারি মামলার যুক্তিতর্ক উপস্থাপন

ঢাকা, রবিবার, ২৪ জুন ২০১৮ | ১০ আষাঢ় ১৪২৫

মার্ক বাংলাদেশ শেয়ার কেলেঙ্কারি মামলার যুক্তিতর্ক উপস্থাপন

পরিবর্তন প্রতিবেদক ৭:৫০ অপরাহ্ণ, জুন ১২, ২০১৮

print
মার্ক বাংলাদেশ শেয়ার কেলেঙ্কারি মামলার যুক্তিতর্ক উপস্থাপন

শেয়ার কেলেঙ্কারি মামলায় মার্ক বাংলাদেশ শিল্প অ্যান্ড ইঞ্জিনিয়ারিং কোম্পানিটির মামলার যুক্তিতর্ক উপস্থাপন করা হয়েছে। মঙ্গলবার পুঁজিবাজার বিষয়ক বিশেষ ট্রাইবুন্যালে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) আইনজীবী মাসুদ রানা খান যুক্তিতর্ক উপস্থাপন করেন।

এর আগে গত ৬ জুন এই মামলায় বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) অধ্যাপক ড. এমএ রশীদ সরকারের সাক্ষ্যগ্রহণ করা হয়। এর পরে বিচারক মামলাটি বাদিপক্ষের যুক্তিতর্ক উপস্থানের জন্য ১২ জুন দিন ধার্য করেন।

এর আগে বুয়েটের অধ্যাপক ড. মাহমুদ হেলালী, অধ্যাপক ড. মোহাম্মদ জহুরুল হক, বিএসইসি’র পরিচালক এটিএম তারিকুজ্জামান, নির্বাহী পরিচালক ফরহাদ আহমেদ, উপ-পরিচালক এএসএম মাহমুদুল হাসান ও সাবেক উপ-পরিচালক শুব্রকান্তি চৌধুরী আদালতে সাক্ষ্য দেন।

এ মামলায় আসামিরা হলেন- মার্ক বাংলাদেশ শিল্প অ্যান্ড ইঞ্জিনিয়ারিং কোম্পানির চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক ইমাম মুলকুতুর রহমান, ভাইস-চেয়ারম্যঅন আবদুল হাই ও পরিচালক সালমা আক্তার। তারা মামলার কার্যক্রম শুরু হওয়ার পর থেকে পলাতক রয়েছেন।

সূত্র জানায়, ১৯৯৯ সালের শেয়ার নিয়ে কারসাজির দায়ে ২০০০ সালে মার্ক বাংলাদেশ শিল্প অ্যান্ড ইঞ্জিনিয়ারিং কোম্পানিটিসহ চারজনকে আসামি করে মামলা করা হয়।

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) পক্ষে প্রতিষ্ঠানটির তৎকালীন উপ-পরিচালক আহমেদন হোসেন মামলা দায়ের করেন।

সিকিউরিটিজ অধ্যাদেশের ২৫ ধারা অনুযায়ী এ মামলা করা হয়। সিএমএম আদলতের ১৩৬৪/২০০০ নম্বরের মামলাটি ট্রাইবুন্যালে হয়ে ৩/১৬ নং।

উল্লেখ্য, ২০১৬ সালের ৬ নভেম্বর ঢাকার মুখ্য মহানগর হাকিম (সিএমএম) আদালত থেকে এই ট্রাইব্যুনালে মামলাটি স্থানান্তরিত হয়।

জেডএস/এমএসআই

 
.




আলোচিত সংবাদ