সিঙ্গারের ১০০% নগদ ডিভিডেন্ড অনুমোদন

ঢাকা, শুক্রবার, ২৫ মে ২০১৮ | ১১ জ্যৈষ্ঠ ১৪২৫

সিঙ্গারের ১০০% নগদ ডিভিডেন্ড অনুমোদন

পরিবর্তন প্রতিবেদক ৫:১৩ অপরাহ্ণ, মে ১৬, ২০১৮

print
সিঙ্গারের ১০০% নগদ ডিভিডেন্ড অনুমোদন

পুঁজিবাজারের তালিকাভুক্ত বহুজাতিক কোম্পানি সিঙ্গার বাংলাদেশ লিমিটেডের বার্ষিক  সাধারণ সভায় (এজিএম) ১০০% নগদ ডিভিডেন্ড অনুমোদন দিয়েছে বিনিয়োগকারীরা। স্পেক্ট্রা কনভেনশন সেন্টারে মঙ্গলবার সকাল ১০টায় প্রতিষ্ঠানটির ৩৮ তম এজিএমে বিনিয়োগকারীরা এ অনুমোদন দেয়।

এজিএম অনুষ্ঠানে ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদন দেওয়া হয়। এসময় নতুন বছরের জন্য অডিটর নিয়োগ ও তাদের সম্মানী নির্ধারণ করা হয়। 

পাশাপাশি সিঙ্গার বাংলাদেশ লিমিটেড ৩১ মার্চ ২০১৮ এ সমাপ্ত প্রান্তিকে শেয়ার  প্রতি আয় ৬৬% বৃদ্ধি পেয়ে ১ দশমিক ৬৪ টাকায় উন্নীত হয়েছে।  এসময় বিক্রয় ৩৩% বৃদ্ধি পেয়ে ২ দশমিক ৪ বিলিয়ন টাকায় উন্নীত হয়েছে।

সিঙ্গার যথারীতি পরিচালন ব্যয় নিয়ন্ত্রণে কাজ করছে এবং প্রথম প্রান্তিকে পরিচালনা ব্যয় বিগত বছরের ২০ দশমিক ৯% হতে হ্রাস পেয়ে ১৯ দশমিক ৩% হয়েছে।  এসময় গ্রস মার্জিন ২৮ দশমিক ৪% থেকে বৃদ্ধি পেয়ে ২৯ দশমিক ৩% হয়েছে।

এসময় কোম্পানির পক্ষ থেকে জানানো হয়, পণ্যের ন্যায্যমূল্য এবং ব্যাপক বিজ্ঞাপনের কারনে বিক্রয় বৃদ্ধি অব্যাহত আছে। কোম্পানির উৎপাদিত পণ্যের মধ্যে কম্পিউটার ১৬৮% এয়ার কন্ডিশনার ৫৪%, ফ্যান ৩৪%, সেলাই মেশিন ৩০%, প্যানেল টেলিভিশন ২৯%, ফার্নিচার ২৬% এবং রেফ্রিজারেটর ২২% বৃদ্ধি পেয়েছে।

এজিএম অনুষ্ঠানে কোম্পানিটির চেয়ারম্যান গ্যাভিন ওয়াকার বলেন, প্রথম প্রান্তিকে বিক্রয় ৩৩% বৃদ্ধি, গ্রস মার্জিন বৃদ্ধি এবং তুলনামূলক কম ব্যয়ের কারণে পরিচালন মুনাফা ৭৯% বৃদ্ধির কথা ঘোষণা করতে পেরে আমরা আনন্দিত। 

তিনি আরো বলেন, কোম্পানী ফিফা ওয়ার্ল্ড কাপ উপলক্ষে ১০০০ এলইডি টিভি প্রদানের কার্যক্রম শুরু করেছে। শীঘ্রই ওয়ার্ল্ড কাপ উৎসব শুরু হতে যাচ্ছে এবং সকল ক্যাটাগারিতে রেকর্ড বিক্রয়ের আশা করা হচ্ছে।

জেডএস/এফএম

 
.

Best Electronics Products



আলোচিত সংবাদ

nilsagor ad