ইন্দো বাংলা ফার্মাসিউটিক্যালসের আইপিও আবেদনের সময় নির্ধারণ

ঢাকা, সোমবার, ২৫ জুন ২০১৮ | ১১ আষাঢ় ১৪২৫

ইন্দো বাংলা ফার্মাসিউটিক্যালসের আইপিও আবেদনের সময় নির্ধারণ

পরিবর্তন প্রতিবেদক ১:০৫ অপরাহ্ণ, মার্চ ১৩, ২০১৮

print
ইন্দো বাংলা ফার্মাসিউটিক্যালসের আইপিও আবেদনের সময় নির্ধারণ

প্রাথমিক গণপ্রস্তাবের মাধ্যমে পুঁজিবাজার থেকে অর্থ উত্তোলনের অনুমোদন পাওয়া ইন্দো বাংলা ফার্মাসিউটিক্যালস লিমিটেডের আইপিও আবেদনের সময় নির্ধারণ করা হয়েছে। আগামী ৮ এপ্রিল কোম্পানিটির আইপিও আবেদন শুরু হবে। চলবে ১৮ এপ্রিল পর্যন্ত। কোম্পানির ইস্যু ব্যবস্থাপনা প্রতিষ্ঠান এএফসি ক্যাপিটালের ব্যবস্থাপনা পরিচালক মাহবুব এইচ মজুমদার পরিবর্তন ডটকমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৬১৩তম সভায় কোম্পানিটিকে আইপিও’র মাধ্যমে অর্থ উত্তোলনের অনুমোদন দেয়া হয়।

জানা গেছে, কোম্পানিটি পুঁজিবাজারে ২ কোটি শেয়ার ছেড়ে ২০ কোটি টাকা উত্তোলন করবে। এ জন্য প্রতিটি শেয়ারের মূল্য নির্ধারণ করা হয়েছে ১০ টাকা।

পুঁজিবাজার থেকে অর্থ উত্তোলন করে কোম্পানিটি কারখানা, প্রশাসনিক ভবন, গুদাম ও গ্যারেজ ভবন নির্মাণ, মেশিনারিজ ক্রয় ও আইপিও খাতে ব্যয় করবে।

কোম্পানিটির ৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন অনুযায়ী শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.৬২ টাকা। কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১১.৬৩ টাকা।

আইপিওতে কোম্পানির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে এএফসি ক্যাপিটাল লিমিটেড, ইবিএল ইনভেস্টমেন্ট লিমিটেড এবং সিএপিএম অ্যাডভাইজারি লিমিটেড।

জেডএস/এসবি

 
.




আলোচিত সংবাদ