লেনদেন ও সূচক বেড়েছে

ঢাকা, শনিবার, ২৬ মে ২০১৮ | ১২ জ্যৈষ্ঠ ১৪২৫

লেনদেন ও সূচক বেড়েছে

পরিবর্তন প্রতিবেদক ৫:২২ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৪, ২০১৮

print
লেনদেন ও সূচক বেড়েছে

সপ্তাহের চতুর্থ কার্যদিবসে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন ও সূচক বেড়েছে। এদিন ডিএসই'র সার্বিক লেনদেন ৬২১ কোটি কোটি টাকা অতিক্রম করেছে। পাশাপাশি সার্বিক মূল্য সূচক বেড়েছে ১৩.৯৩ পয়েন্ট বেড়েছে।

এদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক মূল্য সূচক বেড়েছে ৩০.৪০ পয়েন্ট। দিনশেষে সিএসইতে লেনদেন হয়েছে ২৬ কোটি টাকা। ডিএসই ও সিএসই'র বাজার পর্যালোচনায় এ তথ্য জানা গেছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, ডিএসইতে লেনদেন হওয়া কোম্পানি ও ফান্ডগুলোর মধ্যে দর বেড়েছে ১৭৫ টির, দর কমেছে ১২৫টির ও দর অপরিবর্তিত ছিল ৩৫টি প্রতিষ্ঠানের। এসময় ডিএসইতে ১৮ কোটি ৪৩ লাখ ৮৯ হাজার ৬৫৫টি শেয়ার লেনদেন হয়েছে।

টাকার অংকে এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৬২১ কোটি ১৯ লাখ টাকা। এর আগের কার্যদিবসে (সোমবার) ডিএসইতে লেনদেন হয়েছিল ৫০৩ কোটি ৬৬ লাখ টাকা।

দিনশেষে ডিএসই’র প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ১৩.৯৩ পয়েন্ট বেড়েছে। লেনদেন শেষে ডিএসইএস সূচক ৩.৮৭ পয়েন্ট ও ডিএস-৩০ সূচক ৪.৫০ পয়েন্ট বেড়েছে।

লেনদেন শেষে টার্নওভার তালিকায় শীর্ষে উঠে এসেছে লংকাবাংলা ফাইন্যান্স। এসময় কোম্পানিটির ২৯ কোটি ৭১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। টার্নওভারে দ্বিতীয় অবস্থানে ছিল ইউনিক হোটেল, কোম্পানিটির ১৭ কোটি ৪৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। ১৬ কোটি ১৪ লাখ টাকার শেয়ার লেনদেনের মধ্যে দিয়ে টার্নওভারের তৃতীয় অবস্থানে ছিল ব্র্যাক ব্যাংক।

এছাড়াও টার্নওভার তালিকায় ছিল-বেক্সিমকো ফার্মা,  ফু-ওয়াং ফুড, মুন্নু সিরামিক, কেয়া কসমেটিকস,  মার্কেন্টাইল ব্যাংক, স্কয়ার ফার্মা ও প্যারামাউন্ট টেক্সটাইল ।

এদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন হওয়া ২৪১টি প্রতিষ্ঠানের মধ্যে দর বেড়েছে ১৪২ টির, দর কমেছে ৭৫টির ও দর অপরিবর্তিত ছিল ২৪ টি প্রতিষ্ঠানের। এসময় সিএসইতে লেনদেন হয়েছে ২৬ কোটি ৩২ লাখ টাকার।

দিনশেষে সিএসই'র প্রধান সূচক বেড়েছে ৩০.৪০ পয়েন্ট। এদিন, সিএসইতে টার্নওভার তালিকায় শীর্ষে উঠে এসেছে লংকাবাংলা ফাইন্যান্স, কোম্পানিটির ১ কোটি ১৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

জেডএস/

 
.

Best Electronics Products



আলোচিত সংবাদ