লংকাবাংলা ফাইন্যান্সের ডিভিডেন্ড ঘোষণা

ঢাকা, শুক্রবার, ২৫ মে ২০১৮ | ১১ জ্যৈষ্ঠ ১৪২৫

লংকাবাংলা ফাইন্যান্সের ডিভিডেন্ড ঘোষণা

পরিবর্তন প্রতিবেদক ১০:১৭ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৩, ২০১৮

print
লংকাবাংলা ফাইন্যান্সের ডিভিডেন্ড ঘোষণা

পুঁজিবাজারের আর্থিক খাতের তালিকাভুক্ত লংকাবাংলা ফাইন্যান্স ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত হিসাব বছরের জন্য ১৫ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর মধ্যে সাড়ে ৭ শতাংশ ক্যাশ ও সাড়ে ৭ শতাংশ স্টক ডিভিডেন্ড।

মঙ্গলবার কোম্পানিটির ১০৯তম পরিচালনা পর্ষদ সভায় ডিভিডেন্ড ঘোষণা ও সর্বশেষ নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদন দেওয়া হয়।

জানা যায়, ৩১ ডিসেম্বর ২০১৭ শেষে কোম্পানিটির কর পরবর্তী মুনাফা বেড়েছে ১৪২ শতাংশ। এসময় কোম্পানিটির কর পরবর্তী মুনাফা হয়েছে ১৯২ কোটি ৬৩ লাখ টাকা। আগের বছর একই সময় কোম্পানিটির কর পরবর্তী মুনাফা হয়েছিল ৭৯ কোটি ৫৬ লাখ টাকা। বছরান্তে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ৫.৯৭ টাকা। যা আগের বছর একই সময় ছিল ২.৫০ টাকা।

এদিকে, ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত নেট সম্পত্তির পরিমাণ ছিল ২৬.১৬ টাকা। যা আগের বছর একই সময় ছিল ২১.০১ টাকা। অর্থাৎ আগের বছরের একই সময়ের তুলনায় কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত সম্পদ মূল্য বেড়েছে ২৫ শতাংশ।

আগামী ২৯ মার্চ সকাল ১০টাকায় মাইডাস মিলনায়তনে কোম্পানিটির ২১তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হবে। এজন্য আগামী ৮ মার্চ কোম্পানিটির রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে জানা গেছে, লংকাবাংলা ফাইন্যান্সের অনুমোদিত মূলধন ১ হাজার কোটি টাকা, পরিশোধিত মূলধন ৪৭৭ কোটি ৩৭ লাখ ৬০ হাজার টাকা। মঙ্গলবার দিনশেষে কোম্পানিটির শেয়ার দর আগের কার্যদিবসের তুলনায় ২.৬৬ শতাংশ বা ১.১ টাকা কমে ৪০.১০ টাকায় স্থিতি পেয়েছে।

জেডএস/এএল

 
.

Best Electronics Products



আলোচিত সংবাদ

nilsagor ad