আমান কটনের আইপিও অনুমোদন

ঢাকা, সোমবার, ১৯ ফেব্রুয়ারি ২০১৮ | ৭ ফাল্গুন ১৪২৪

আমান কটনের আইপিও অনুমোদন

পরিবর্তন প্রতিবেদক ৭:১০ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৩, ২০১৮

print
আমান কটনের আইপিও অনুমোদন

বুক বিল্ডিং প্রক্রিয়ায় প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে পুঁজিবাজার থেকে অর্থ উত্তোলনের অনুমোদন পেয়েছে বস্ত্র খাতের আমান কটন ফাইবার্স লিমিটেড। মঙ্গলবার বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৬২৯তম পর্ষদ সভায় কোম্পানিটিকে বুক বিল্ডিং প্রক্রিয়ায় অর্থ উত্তোলনের অনুমোদন দেওয়া হয়।

বিএসইসি সূত্রে জানা যায়, বুক বিল্ডিং প্রক্রিয়ায় প্রাথমিক গণ প্রস্তাবের মাধ্যমে ২ কোটি ৮ লাখ ৩৩ হাজার ৩৩৩টি সাধারণ শেয়ারের মাধ্যমে ৮০ কোটি টাকা উত্তোলন করবে আমান কটন ফাইবার্স লিমিটেড। এর মধ্যে বিডিংয়ের মাধ্যমে ১ কোটি ২৫ লাখ শেয়ার ৪০ টাকা মূল্যে সংগ্রহ করছে যোগ্য বিনিয়োগকারীরা। বাদবাকি ৮৩ লাখ ৩৩ হাজার ৩৩৩টি শেয়ার ৩৬ টাকা কাট-অপ প্রাইজে সাধারণ ও বিদেশি বিনিয়োগকারীরা সংগ্রহ করবে। অর্থাৎ ১০ শতাংশ বাট্টায় সাধারণ বিনিয়োগকারীদের নিকট শেয়ার বিক্রি করবে আমান কটন।

সূত্র জানায়, পুঁজিবাজার থেকে উত্তোলিত অর্থে যন্ত্রপাতি ও সরঞ্জাম ক্রয়, ব্যাংক ঋণ পরিশোধ এবং প্রাথমিক গণ প্রস্তাবের খরচ খাতে ব্যয় করবে কোম্পানিটি।

৩০ জুন ২০১৬ সমাপ্ত আর্থিক বিবরণী অনুযায়ী, কোম্পানিটির শেয়ার প্রতি নেট অ্যাসেট ভ্যালু (পুনঃমূল্যায়নসহ) ৩৫.৬৩ টাকা ও শেয়ার প্রতি নেট অ্যাসেট ভ্যালু (পুনঃমূল্যায়ন ছাড়া) ৩২.৩১ টাকা এবং ভারতি গড় হারে শেয়ার প্রতি আয় হয়েছে ৩.৪৯ টাকা।

উল্লেখ্য, কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে আছে আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড।

জেডএস/এএল

 
.

আলোচিত সংবাদ

nilsagor ad