গ্রিন ডেল্টা ইন্স্যুরেন্সের ডিভিডেন্ড ঘোষণা

ঢাকা, বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০১৮ | ১০ ফাল্গুন ১৪২৪

গ্রিন ডেল্টা ইন্স্যুরেন্সের ডিভিডেন্ড ঘোষণা

পরিবর্তন প্রতিবেদক ৭:৫৬ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১১, ২০১৮

print
গ্রিন ডেল্টা ইন্স্যুরেন্সের ডিভিডেন্ড ঘোষণা

পুঁজিবাজারের বীমা খাতের তালিকাভুক্ত গ্রিন ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত হিসাব বছরে বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত হিসাব বছরে শেষে কোম্পানিটির পরিচালনা পর্ষদ ২০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। রোববার কোম্পানির পরিচালনা পর্ষদ সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

জানা যায়, বছরান্তে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩.০১ টাকা। যা আগের বছর একই সময় ছিল ৩.০৮ টাকা। একই সময় কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৭৯.৪৭ টাকা। ৩১ ডিসেম্বর ২০১৭ শেষে কোম্পানিটির শেয়ার প্রতি নগদ কার্যকরী অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ০.২৫ টাকা (নেগেটিভ)।

ডিভিডেন্ড অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৯ মার্চ, সকাল ১১টায় গুলশানের স্পেক্ট্রা কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত হবে। এর জন্য আগামী ৫ মার্চ কোম্পানিটি রেকর্ড ডেট নির্ধারণ করেছে।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে জানা গেছে, কোম্পানিটির অনুমোদিত মূলধন ৫০০ কোটি টাকা, পরিশোধিত মূলধন ৮০ কোটি ৬৯ লাখ ১০ হাজার টাকা। রোববার দিনশেষে কোম্পানিটির শেয়ার দর আগের কার্যদিবসের তুলনায় ৭.২০ শতাংশ বা ৪.৫ টাকা বেড়েছে। এসময় কোম্পানিটির সর্বশেষ শেয়ার দর ছিল ৬৭ টাকা।

জেডএস/এএল

 
.

আলোচিত সংবাদ

nilsagor ad