সপ্তাহজুড়ে ৪ প্রতিষ্ঠানের ডিভিডেন্ড ঘোষণা

ঢাকা, বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০১৮ | ১০ ফাল্গুন ১৪২৪

সপ্তাহজুড়ে ৪ প্রতিষ্ঠানের ডিভিডেন্ড ঘোষণা

পরিবর্তন প্রতিবেদক ১:৪০ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১০, ২০১৮

print
সপ্তাহজুড়ে ৪ প্রতিষ্ঠানের ডিভিডেন্ড ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত ৪ কোম্পানি সদ্য সমাপ্ত সপ্তাহে বিদায়ী বছরের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে। কোম্পানিগুলো হলো- আইপিডিসি ফাইন্যান্স, এনসিসিবিএল মিউচ্যুয়াল ফান্ড ওয়ান, প্রাইম ইন্স্যুরেন্স কোম্পানি ও জিএসপি ফাইন্যান্স কোম্পানি (বাংলাদেশ) লিমিটেড।

আইপিডিসি ফাইন্যান্স

৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটি ২০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। এ সময় কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৮৫ টাকা। এর আগের বছর একই সময় কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছিল ১.৬৭ টাকা।

এ ছাড়া সমাপ্ত হিসাব বছরে শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ২.২৫ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৭.১১ টাকা।

কোম্পানিটির ডিভিডেন্ড সংক্রান্ত বার্ষিক সাধারণ সভা (এজিএস) আগামী ২৫ মার্চ সকাল ৯টায় অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ২৭ ফেব্রুয়ারি নির্ধারণ করা হয়েছে।

এনসিসিবিএল মিউচ্যুয়াল ফান্ড ওয়ান

৩০ জুন ২০১৭ সমাপ্ত হিসাব বছরের ইউনিটহোল্ডারদের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে ফান্ডটি। সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির ইউনিট প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.০০৫৭ টাকা। এ সময় ফান্ডটির ইউনিট প্রতি কার্যকরী নগদ প্রবাহ হয়েছে ১.৭৩ টাকা।

এদিকে, বাজার মূল্য অনুযায়ী ফান্ডটির প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১২.৮২ টাকা। ক্রয় মূল্য অনুযায়ী এনএভি হয়েছে ১১.১৭ টাকা।

উল্লেখ্য, ফান্ডটির ডিভিডেন্ড সংগ্রহের জন্য আগামী ১ মার্চ রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে।

প্রাইম ইন্স্যুরেন্স

৩০ জুন ২০১৭ সমাপ্ত হিসাব বছরের বিনিয়োগকারীদের জন্য ১৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে কোম্পানিটি। সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.১৭ টাকা। আগের বছর একই সময় কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছিল ১.৮২ টাকা।

৩০ ডিসেম্বর ২০১৭ শেষে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৭.৬৩। এ সময় কোম্পানিটির শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহ হয়েছে ০.৫১ টাকা।

ডিভিডেন্ড অনুমোদনের জন্য আগামী ২৯ মার্চ বার্ষিক সাধারণ সভা (এজিএম) আয়োজনের সময় নির্ধারণ করা হয়েছে। ওইদিন অফিসার্স ক্লাবে সকাল ১১টায় এজিএম অনুষ্ঠিত হবে। এজিএম সংকান্ত রেকর্ড ডেট আগামী ৬ মার্চ।

জিএসপি ফাইন্যান্স কোম্পানি (বাংলাদেশ)

৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটি বিনিয়োগকারীদের জন্য ২৩.৫০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ৩.০৮ টাকা। আগের বছর একই সময় কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় হয়েছিল ২.৮৭ টাকা।

এ ছাড়া কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৭.২৯ টাকা এবং মেয়ার প্রতি সম্পদ মূল্য হয়েছে ২৫.২৪ টাকা।

কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৪ মার্চ সকাল সাড়ে ১১টায় আইডিইবি ভবন, কাকরাইলে অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ২৫ ফেব্রুয়ারি নির্ধারণ করা হয়েছে।

জেডএস/আরপি

 
.

আলোচিত সংবাদ

nilsagor ad