আইপিডিসি ফাইন্যান্সের ডিভিডেন্ড ও রাইট শেয়ার ছাড়ার ঘোষণা

ঢাকা, মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারি ২০১৮ | ৮ ফাল্গুন ১৪২৪

আইপিডিসি ফাইন্যান্সের ডিভিডেন্ড ও রাইট শেয়ার ছাড়ার ঘোষণা

পরিবর্তন প্রতিবেদক ৬:৫৬ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ০৭, ২০১৮

print
আইপিডিসি ফাইন্যান্সের ডিভিডেন্ড ও রাইট শেয়ার ছাড়ার ঘোষণা

পুঁজিবাজারের আর্থিক খাতের তালিকাভুক্ত আইপিডিসি ফাইন্যান্স ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত বছরের জন্য ডিভিডেন্ড ও রাইট শেয়ার ছাড়ার ঘোষণা করেছে। মঙ্গলবার কোম্পানিটির পরিচালনা পর্ষদ সভায় ডিভিডেন্ড ও রাইট শেয়ার ছাড়ার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটি ২০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। এসময় কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৮৫ টাকা। এর আগের বছর একই সময় কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছিল ১.৬৭ টাকা।

এছাড়া সমাপ্ত হিসাব বছরে শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ২.২৫ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৭.১১ টাকা। রাইট শেয়ার ছাড়ার সিদ্ধান্ত কোম্পানিটি সমাপ্ত বছরের আর্থিক প্রতিবেদনের উপর ভিত্তি করে ২টি সাধারণ শেয়ারের বিপরীতে ১টি রাইট শেয়ার ছাড়ার সিদ্ধান্ত নিয়েছে। এজন্য কোম্পানিটি প্রতিটি শেয়ারের বিপরীতে ৩ টাকা প্রিমিয়ামসহ ১৩ টাকা অধিমূল্য নির্ধারণ করেছে। রাইট শেয়ারের জন্য ইস্যু ম্যানেজারের দায়িত্ব পালন করবে এএএ ফাইন্যান্স অ্যান্ড ইনভেসটমেন্ট লিমিটেড।

কোম্পানিটির ডিভিডেন্ড সংক্রান্ত বার্ষিক সাধারণ সভা (এজিএস) ও রাইট শেয়ার এবং মূলধন বৃদ্ধি সংক্রান্ত বিশেষ সাধারণ সভা (ইজিএম) আগামী ২৫ মার্চ সকাল ৯টায় অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ২৭ ফেব্রুয়ারি নির্ধারণ করা হয়েছে।

উল্লেখ্য, কোম্পানিটি অনুমোদিত মূলধন ৪০০ কোটি টাকা থেকে বাড়িয়ে ২ হাজার কোটি টাকা করার সিদ্ধান্ত
গ্রহণ করেছে।
জেডএস/

 
.

আলোচিত সংবাদ

nilsagor ad