বাংলাদেশে আসছে রাশিয়ার চেখভ স্টুডিও

ঢাকা, সোমবার, ২১ আগস্ট ২০১৭ | ৬ ভাদ্র ১৪২৪

বাংলাদেশে আসছে রাশিয়ার চেখভ স্টুডিও

পরিবর্তন প্রতিবেদক ৬:৩৯ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ০৪, ২০১৭

print
বাংলাদেশে আসছে রাশিয়ার চেখভ স্টুডিও

বাংলাদেশে নাট্যভ্রমণে আসছে রাশিয়ার চেখভ স্টুডিও। এ উপলক্ষে আগামী ৮ ফেব্রুয়ারি দুপুর ১২টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার সেমিনার কক্ষে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে। এখানেই এই আয়োজনের বিস্তারিত জানানো হবে।

যৌথভাবে এ উৎসবের আয়োজন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ শিল্পকলা একাডেমি ও ঢাকাস্থ রুশ দূতাবাস। আর বিশেষ সহযোগিতা করছে সংস্কৃতি মন্ত্রণালয়।

বাংলাদেশের নাট্যপ্রেমীদের জন্য থাকছে ৭, ৮ ও ১০ ফেব্রুয়ারি অভিনয়, ডিজাইন ও নির্দেশনা বিষয়ক রুশ শিক্ষা পদ্ধতি-ভিত্তিক কর্মশালা। শিল্পকলার জাতীয় নাট্যশালায় কর্মশালা কক্ষে এটি অনুষ্ঠিত হবে।

৯ ফেব্রুয়ারি শিল্পকলা একাডেমির মুক্ত আঙিনা এবং জাতীয় নাট্যশালার প্রধান মিলনায়তনে অনুষ্ঠিত হবে বিশেষ অনুষ্ঠান। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অনুষ্ঠানের উদ্ভোধন করবেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর।

বিশেষ অতিথি হিসেবে থাকবেন ঢাকাস্থ রুশ দূতাবাসের রাষ্ট্রদূত আলেকজান্ডার আইভানোভিচ ইগনাতভ, রুশ নাট্য বিশ্ববিদ্যালয়ের (জিআইটিএস)ডিন অধ্যাপক ভ্লাদিমির বাইচার।

স্বাগত বক্তব্য রাখবেন শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী, রাশিয়ার চেখভ স্টুডিও-এর বাংলাদেশে নাট্যভ্রমণের প্রধান সমন্বয়ক অধ্যাপক ড. ইসরাফিল শাহীন। সভাপতিত্ব করবেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো: ইব্রাহীম হোসেন খান।

আগামী ৯ ফেব্রুয়ারি সন্ধ্যা ৬ টায় একাডেমির মুক্ত অঙিনায় আন্তন চেখভের নাটক গাংচিল অবলম্বনে চেখভ স্টুডিওর প্রযোজনা ‘চেখভ ও গাংচিল’। ১০ ফেব্রুয়ারি এক্সপেরিমেন্টাল থিয়েটার হলে মঞ্চায়িত হবে ‘ভল্লুক’।

এএ/এমডি

print
 
nilsagor ad

আলোচিত সংবাদ

nilsagor ad