তায়কোয়ান্দোতে সেরা চট্টগ্রাম, কুস্তিতে খুলনা

ঢাকা, শনিবার, ২৩ জুন ২০১৮ | ৯ আষাঢ় ১৪২৫

যুব গেমস ২০১৮

তায়কোয়ান্দোতে সেরা চট্টগ্রাম, কুস্তিতে খুলনা

পরিবর্তন প্রতিবেদক ১০:৪২ অপরাহ্ণ, মার্চ ১৩, ২০১৮

print
তায়কোয়ান্দোতে সেরা চট্টগ্রাম, কুস্তিতে খুলনা

বাংলাদেশ যুব গেমসে তায়কোয়ান্দো ডিসিপ্লিনে সেরা হয়েছে চট্টগ্রাম বিভাগ। অন্যদিকে কুস্তিতে সেরা হয়েছে খুলনা বিভাগ। ৭টি সোনা, ৪টি রুপা ও ৭টি ব্রোঞ্জ জিতে কায়কোয়ান্দোতে সেরা হয় চট্টগ্রাম। কুস্তিতে খুলনা জিতেছে ৪ সোনা, ১ রুপা ও ৬ টি ব্রোঞ্জ।

মঙ্গলবার তায়কোয়ান্দোতে ছেলেদের মাইনাস ৫১ কেজিতে সোনা জয় করেন রংপুরের মামুনুর রশিদ। মাইনাস ৫৫ কেজি ইভেন্টে সোনা জিতেন মোহাম্মদ ইলিয়াস। মেয়েদের মাইনাস ৪৬ কেজিতে সোনা জিতেন ঢাকা বিভাগের জান্নাত এশা। মাইনাস ৪৯ কেজি ইভেন্টে প্রথম হন চট্টগ্রাম বিভাগের ইসরাত জাহান রিয়া। দ্বৈতে চট্টগ্রাম বিভাগের ইসরাত জাহান রিয়া ও সাবিহা সুলতানা রিমি জুটি সোনা জিতেন। ছেলেদের দ্বৈতে সোনার পদক জিতেন খুলনার সোহাগ কুমার চয়ন ও ফাহিম আহম্মেদ জুটি।

এদিন শেষ হয়েছে যুব গেমসের কুস্তি প্রতিযোগিতা। ছেলেদের গ্রুপে ৪২ কেজি ওজন শ্রেণীতে সোনা জিতেন নাসির মিয়া। ৪৬ কেজিতে সোনা পান খুলনা বিভাগের সজিব হালদার। ৫০ কেজিতে সেরা জিতেছেন রাজশাহী বিভাগের দেলোয়ার হোসেন। ৫৪ কেজিতে সোনা লাভ করে রিপন খান। ৫৮ কেজিতে স্বর্ণ জিতে নেন রংপুরের জয়ন্ত রায়। ৬৩ কেজিতে সেরা হন খুলনার নাঈম শেখ। ৬৯ কেজিতে খুলনার আশিকুর রহমান সোনা জিতেন।

মেয়েদের ৩৮ কেজিতে সোনা জয় করেন রংপুর বিভাগের ফারিয়া আক্তার। ৪০ কেজিতে সোনা জিতেছেন রাজশাহীর শিউলী আক্তার। এছাড়া ৪৩ কেজিতে চট্টগ্রামের সিবলিকা তালুকদার। ৪৬ ও ৪৯ কেজিতে একই বিভাগের যথাক্রমে মাসিনু মারমা, ও সইপ্রু মারমা, ৫২ কেজিতে সোনা জয় করে চট্টগ্রামের সরনিকা তালুকদার। ৫৬ কেজিতে রাজশাহী বিভাগের রাশিদা খাতুন স্বর্ণপদক জিতে নেন।

অন্য খেলাগুলোর মধ্যে বালিকা হ্যান্ডবলে সেরা হয়েছে রাজশাহী। ব্যাডমিন্টনে মেয়েদের বিভাগে দ্বিমুকুট উর্মি আক্তারের। একক ও দ্বৈত্য দুই বিভাগেই সেরা তিনি। দ্বৈতে তার সঙ্গে ছেলেন সাথী। ছেলেদের এককে সেরা হয়েছেন সিবগাত। দ্বৈতে সেরা হয়েছেন মঙ্গল ও গৌরব জুটি। বক্সিংয়ে তিন ক্যাটাগরির সবকটিতে সোনা জিতেছে রাজশাহী। স্কোয়াশে ছেলে ও মেয়েদের দলগত ইভেন্টের দুটিতেই সেরা হয়েছে চট্টগ্রাম।

টিএআর

 
.




আলোচিত সংবাদ