নিলামে উঠছে দাউদ ইব্রাহিমের ৩ সম্পত্তি

ঢাকা, সোমবার, ১৯ ফেব্রুয়ারি ২০১৮ | ৭ ফাল্গুন ১৪২৪

নিলামে উঠছে দাউদ ইব্রাহিমের ৩ সম্পত্তি

পরিবর্তন ডেস্ক ৩:৫৯ অপরাহ্ণ, নভেম্বর ১৪, ২০১৭

print
নিলামে উঠছে দাউদ ইব্রাহিমের ৩ সম্পত্তি

ভারতের মুম্বাইয়ে আজ দাউদ ইব্রাহিমের তিনটি সম্পত্তির নিলাম। চার্চগেট এলাকায় ইন্ডিয়ান মার্চেন্ট চেম্বারে ওই নিলাম ডাকার কথা। এক ডজনের বেশি আবেদনকারী এই সম্পত্তি কেনায় আগ্রহ দেখিয়েছেন।

দাউদের এই সম্পত্তিগুলো হল— রোনক আফরোজ রেস্তোঁরা, দামারওয়ালা বিল্ডিং ও শবনম গেস্ট হাউস।

শবনম গেস্ট হাউস ভেন্ডি বাজারের ইয়াকুব স্ট্রিটের ওপর একটি দোতলা বাড়ি।

শোনা যায়, দাউদের প্রথম স্ত্রী মেহজাবিনের নামে এই সম্পত্তি কেনা হয়। নিলামে এর রিজার্ভ মূল্য স্থির হয়েছে ১ কোটি ২৩ লক্ষ ৪৩ হাজার রুপি।

দামারওয়ালা বিল্ডিংয়ে আশির দশকের শেষে দাউদ ও তার পরিবার বসবাস করত। তার ঘনিষ্ঠ সহযোগী কাসকার জেল থেকে ছাড়া পেয়ে এখানেই থাকত ও ডি কোম্পানির কাজকর্ম দেখত। এর রিজার্ভ মূল্য ধরা হয়েছে ১ কোটি ৫৫ লক্ষ ৭৬ হাজার রুপি।

রোনক আফরোজ রেস্তোঁরা ২০১৫ সালেও একবার নিলামে ওঠে। নিলাম জেতেন জনৈক সাবেক সাংবাদিক এস বালাকৃষ্ণন। কিন্তু তিনি নিলামের ৪.২৮ কোটি রুপি জোগাড় করতে পারেননি। পরে বলেন, নিলাম থেকে সরে দাঁড়াতে বলে হুমকি দেওয়া হয় তাকে। তাই এবার ফের নিলামে আসছে ওই সম্পত্তি। রিজার্ভ মূল্য ১ কোটি ১৮ লক্ষ ৬৩ হাজার রুপি।

ভারতের এবিপি আনন্দ পত্রিকার খবরে বলা হয়, কিছুদিন আগে কেন্দ্র সিদ্ধান্ত নিয়েছে এ দেশে দাউদের বেশ কিছু সম্পত্তি বিক্রি করে দেওয়া হবে। এ জন্য খবরের কাগজে নোটিশও দেওয়া হয়েছে।

জিজাক/এসবি

 
.

আলোচিত সংবাদ

nilsagor ad