ভারতে ধাওয়া করে পিটিয়ে ৩ গরু ব্যবসায়ীকে হত্যা

ঢাকা, বৃহস্পতিবার, ১৪ ডিসেম্বর ২০১৭ | ৩০ অগ্রহায়ণ ১৪২৪

ভারতে ধাওয়া করে পিটিয়ে ৩ গরু ব্যবসায়ীকে হত্যা

পরিবর্তন ডেস্ক ৯:২২ অপরাহ্ণ, মে ১৯, ২০১৭

print
ভারতে ধাওয়া করে পিটিয়ে ৩ গরু ব্যবসায়ীকে হত্যা

ভারতের জমশেদপুরে একটি গরুবাহী গাড়িকে ধাওয়া দিয়ে তিনজন ব্যবসায়ীকে গণপিটুনী দিয়ে হত্যা করা হয়েছে। বৃহস্পতিবার রাতের বেলা তাদেরকে ধরে নির্যাতন শুরু করা হয়েছিল যেটা শুক্রবার সন্ধ্যা পর্যন্ত চালানো হয়। এতে তিনজন গরু ব্যবসায়ী মারা যান। খবর টেলিগ্রাফ ইন্ডিয়ার। নিহত তিন ব্যবসায়ী হচ্ছেন শেখ নাইম (৩৫), শেখ সাজু (২৫) এবং শেখ সিরাজ (২৬)। চতুর্থ অপর ব্যবসায় শেখ হালিমের (২৮) পরিণতি এখনো জানা যায়নি।

.

খবরে জানা যায় ওই চারজন গত রাতে গরু কেনার জন্য পূর্ব সিংহভূমের হালদিপুখার থেকে সেরাইকেলা-খারসোয়ান জেলার রাজনগরের উদ্দেশ্যে রওয়ানা দিয়েছিলেন। তারা হয়তো শনিবার হালদিপুখার বাজারে গরু বেচার পরিকল্পনা করেছিলেন।

পুলিশ সূত্রে জানা যায়, মধ্যরাতে হেসেল গ্রাম দিয়ে যাওয়ার সময় ১০০ জনেরও বেশি জনতা গাড়িটি থামাতে চান। কিন্তু গাড়ি সামনের দিকে এগুতে থাকে। জনতা গাড়িটির পেছনে ধাওয়া দিতে থাকে। এবং দারু গ্রামে থামতে বাধ্য করে। জনতা নাইমকে নির্মমভাবে মারধর করে এবং গাড়িটিতে আগুন ধরিয়ে দেয়। অপর তিনজন সেসময় পালিয়ে যেতে সক্ষম হয়েছিল। সকাল সাড়ে ছয়টার দিকে উন্মত্ত জনতা পার্শ্ববর্তী শুভপুর গ্রামে যান। মুসলিম অধ্যুষিত সে গ্রামে সেই তিনজনকে খুঁজতে থাকে জনতা।

রাজনগর পুলিশের নির্বাহী কর্মকর্তা তুলেশ্বর খুশওয়াহা ও তার একজন সহকারী সাব-ইন্সপেক্টর ও কনস্টেবলকে আক্রমণ করে জনতা এবং পুলিশের একটি জিপে আগুন ধরিয়ে দেয়।

পুলিশের অপর একটি দল এসে নাইমকে জনতার হাত থেকে উদ্ধার করে এবং হাসপাতালে নিয়ে যায়। সেখানে নাইম মারা যান।

দুপুর একটার দিকে সাজু ও সিরাজকে ধরে জনতা। শুভপুর গ্রাম থেকে দুই কিলোমিটার দূরে শসুমৌলি গ্রামে সুনীল মাহতোর আশ্রয়ে ছিলেন দুজন। তাদেরকে ধরে ব্যাপক পিটুনি দিয়ে হত্যা করা হয়।

পূর্ব সিংহভূমে এ মাসের প্রথম দিকেও দুজন গরু ব্যবসায়ীকে পিটিয়ে মারা হয়। ২০১৬ সালে ঝাড়খণ্ডে দুজন গরু ব্যবসায়ী পিটিয়ে মেরে গাছে ঝুলিয়ে দিয়েছিল। সাবরাংইন্ডিয়া ইন নামে একটি ওয়েবসাইটে এই খবরটির সাথে সাথে সে লোমহর্ষক ছবিও প্রকাশ করা হয়।

এসবিআই/এমডি

print
 

আলোচিত সংবাদ

nilsagor ad