মোদির প্রস্তাবে রাজি পাকিস্তান
Back to Top

ঢাকা, শনিবার, ৪ এপ্রিল ২০২০ | ২১ চৈত্র ১৪২৬

মোদির প্রস্তাবে রাজি পাকিস্তান

পরিবর্তন ডেস্ক ৯:১৮ অপরাহ্ণ, মার্চ ১৪, ২০২০

মোদির প্রস্তাবে রাজি পাকিস্তান

করোনাভাইরাস মোকাবিলায় ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির দক্ষিণ এশীয় আঞ্চলিক সহযোগিতা সংগঠন (সার্ক) অন্তর্ভুক্ত দেশগুলোর সঙ্গে ভিডিও কনফারেন্সের প্রস্তাবে রাজি হয়েছে পাকিস্তান।

দেশটির আনন্দবাজার পত্রিকার প্রতিবেদনে বলা হয়, শনিবার পাকিস্তান পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র আয়েশা ফারুকি টুইট করে জানিয়েছেন, নোভেল করোনা নিয়ে সার্ক অন্তর্ভুক্ত দেশগুলোর সঙ্গে ভিডিও কনফারেন্স করতে প্রস্তুত পাক প্রধানমন্ত্রীর স্বাস্থ্য বিষয়ক উপদেষ্টা।

টুইটারে আয়েশা ফারুকি লেখেন, ‘কোভিড-১৯ আতঙ্ক নিয়ে আন্তর্জাতিক ও আঞ্চলিক স্তরে পারস্পরিক সহযোগিতার প্রয়োজন রয়েছে। এ নিয়ে সার্ক অন্তর্ভুক্ত দেশগুলোর সঙ্গে ভিডিও কনফারেন্স করতে প্রস্তুত প্রধানমন্ত্রীর স্বাস্থ্য উপদেষ্টা।’

নোভেল করোনার মোকাবিলায় সার্ক দেশগুলোকে গঠনমূলক আলোচনার জন্য আহ্বান জানিয়েছিলেন ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

শুক্রবার নিজের টুইটার হ্যান্ডলে তিনি লেখেন, ‘সার্ক অন্তর্ভুক্ত রাষ্ট্রগুলির নেতৃত্বকে করোনাভাইরাসের সঙ্গে লড়াইয়ের জন্য শক্তিশালী কৌশল রচনা করতে আহ্বান জানাচ্ছি। কী ভাবে আমাদের নাগরিকদের সুস্থ রাখা যায়, ভিডিও কনফারেন্সের মাধ্যমে তা নিয়ে আমরা আলোচনা করতে পারি। একত্রে গোটা বিশ্বের সামনে এক উদাহরণ তৈরি করতে পারি আমরা। একই সঙ্গে সুস্থতর পৃথিবী গড়তে অবদান রাখতে পারি।’

বাংলাদেশ, নেপাল, ভুটান, শ্রীলঙ্কা, আফগানিস্তানসহ সার্ক অন্তর্ভুক্ত সমস্ত দেশই ভারতীয় প্রধানমন্ত্রীর সেই প্রস্তাবকে স্বাগত জানায়।

এসবি

 

আন্তর্জাতিক: আরও পড়ুন

আরও