সার্ক দেশগুলোর সাথে আলোচনার প্রস্তাব মোদির
Back to Top

ঢাকা, শনিবার, ৪ এপ্রিল ২০২০ | ২১ চৈত্র ১৪২৬

সার্ক দেশগুলোর সাথে আলোচনার প্রস্তাব মোদির

পরিবর্তন ডেস্ক ৭:২১ অপরাহ্ণ, মার্চ ১৩, ২০২০

সার্ক দেশগুলোর সাথে আলোচনার প্রস্তাব মোদির

করোনাভাইরাস মোকাবিলায় সমন্বিতভাবে শক্তিশালী পদক্ষেপ নেয়ার জন্য দক্ষিণ এশীয় আঞ্চলিক সহযোগিতা সংস্থার (সার্ক) অন্তর্ভুক্ত দেশগুলোর প্রতি আহ্বান জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

শুক্রবার দুপুর ১টা ৪৭ মিনিটে নিজের অফিসিয়াল টুইটার পেজে দেয়া এক পোস্টে তিনি বলেন, ‘করোনাভাইরাস মোকাবিলায় শক্তিশালী কৌশল গ্রহণের জন্য সার্কভুক্ত দেশগুলোর নেতাদের প্রতি আমি প্রস্তাব জানাতে চাই যে, নিজ দেশের নাগরিকদের সুস্থ রাখার উপায়গুলো নিয়ে আমরা ভিডিও কনফারেন্সের মাধ্যমে আলোচনা করতে পারি। একসাথে, আমরা বিশ্বের কাছে একটি উদাহরণ স্থাপন করতে পারি এবং স্বাস্থ্যকর একটি পৃথিবী গঠনে অবদান রাখতে পারি।’ খবর: ইউএনবি

একই সময়ে অন্য এক টুইট বার্তায় মোদি বলেন, ‘পুরো বিশ্ব এখন করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াই করছে এবং বিভিন্ন স্তরে সরকার ও জনগণ এ ভাইরাস মোকাবিলায় যথাসাধ্য চেষ্টা করছে।’

‘দক্ষিণ এশিয়া, যা বিশ্বের উল্লেখযোগ্য সংখ্যক মানুষের আবাসস্থল, সেখানে আমাদের নাগরিকদের সুস্থতা নিশ্চিত করতে কোনো রকম কৃপণতা করা উচিত নয়,’ বলেন মোদি।

বৃহস্পতিবার করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ভারতে প্রথম মৃত্যুর ঘটনার প্রতিবেদন প্রকাশের একদিন পরই যৌথ কৌশল গ্রহণের এ আহ্বান জানালেন নরেন্দ্র মোদি।

এর আগে বুধবার ভারতের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় কর্নাটক রাজ্যের কালবুর্গি শহরে ৭৬ বছর বয়সী এক ব্যক্তি করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে মারা গেছেন।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, করোনা আক্রান্ত হয়ে শুক্রবার পর্যন্ত বিশ্বব্যাপী মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪ হাজার ৯৮৩ জনে। এছাড়া নতুন এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন বিশ্বের ১ লাখ ৩৪ হাজার ৭৬৯ জন মানুষ।

এর মধ্যে বর্তমানে ৫৯ হাজার ৩৯৯ জন সংক্রমিত এবং ৭০ হাজার ৩৪৭ জন (মোট আক্রান্তের ৯৪ শতাংশ) সুস্থ্য হয়ে উঠেছেন।

এসবি

 

আন্তর্জাতিক: আরও পড়ুন

আরও