পর পর বিকট বিস্ফোরণে কাঁপল আসাম

ঢাকা, শুক্রবার, ২১ ফেব্রুয়ারি ২০২০ | ৮ ফাল্গুন ১৪২৬

পর পর বিকট বিস্ফোরণে কাঁপল আসাম

পরিবর্তন ডেস্ক ৫:৪২ অপরাহ্ণ, জানুয়ারি ২৬, ২০২০

পর পর বিকট বিস্ফোরণে কাঁপল আসাম

প্রজাতন্ত্র দিবসের সকালেই মাত্র ১০ মিনিটের ব্যবধানে চারটে বিস্ফোরণ কেঁপে ওঠল আসাম।

এর মধ্যে তিনটে বিস্ফোরণ হয় ডিব্রুগড়ে এবং চরাইদেওয়ে একটি।

তবে এই ঘটনায় কেউ হতাহত হননি বলে জানিয়েছে পুলিশ।

দেশটির আনন্দবাজার পত্রিকার খবরে বলা হয়, রোববার স্থানীয় সময় সকাল সোয়া ৮টা থেকে ৮টা ২৫ মিনিটের মধ্যে সবকটি বিস্ফোরণ ঘটে।

পুলিশ সূত্রে খবর, প্রথম বিস্ফোরণটি হয় চরাইদেওয়ের সোনারি থানার তেওকঘাটের কাছে একটি দোকানে। বাকি তিনটি বিস্ফোরণ হয় ডিব্রুগড়ের গ্রাহাম বাজার, এটি রোডে গুরুদ্বারের কাছে এবং দুলিয়াজান তিনিয়ালিতে।

প্রজাতন্ত্র দিবস, তাও আবার ছুটির দিন, ফলে লোকজন রাস্তায় খুব কম থাকায় হতাহতের ঘটনা এড়ানো সম্ভব হয়েছে বলেই জানিয়েছে পুলিশ।

ডিব্রুগড়ের অতিরিক্ত পুলিশ সুপার পদ্মনাভ বড়ুয়া সংবাদ সংস্থা পিটিআইকে জানান, দুলিয়াজান তিনিয়ালি বাজারের একটি সিসিটিভি ফুটেজে দেখা গিয়েছে দুই মোটরসাইকেল আরোহী গ্রেনেড ছুড়ছে। তার পরই তারা সেখান থেকে পালিয়ে যায়।

তিনি জানান, গ্রাহাম বাজার এবং এটি রোডে বিস্ফোরণে টাইমার লাগানো আইইডি ব্যবহার করা হয়েছে।

প্রজাতন্ত্র দিবসে বয়কটের ডাক দিয়েছিল আলফা-সহ উত্তর-পূর্ব ভারতের কয়েকটি জঙ্গিগোষ্ঠী। তাই প্রাথমিক ভাবে এটা আলফা জঙ্গিগোষ্ঠীর কাজ বলে সন্দেহ করছে পুলিশ।

আসামের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনওয়াল এই ঘটনার তীব্র নিন্দা করে দোষীদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপের হুঁশিয়ারি দিয়েছেন।

তিনি বলেন, এটা কাপুরুষের কাজ। রাজ্যে ভয়ের বাতাবরণ সৃষ্টি করতেই প্রজাতন্ত্র দিবসকে বেছে নিয়েছে জঙ্গিরা। রাজ্যের মানুষ তাদের প্রত্যাখ্যান করেছে। সেই হতাশা থেকেই এমন কাজ করছে জঙ্গিরা। আমাদের সরকার দোষীদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেবে।

এসবি

 

আন্তর্জাতিক: আরও পড়ুন

আরও