‘এক কোটি বাংলাদেশি মুসলিমকে ফেরত পাঠানো হবে’

ঢাকা, শুক্রবার, ২১ ফেব্রুয়ারি ২০২০ | ৮ ফাল্গুন ১৪২৬

‘এক কোটি বাংলাদেশি মুসলিমকে ফেরত পাঠানো হবে’

পরিবর্তন ডেস্ক ১২:২১ অপরাহ্ণ, জানুয়ারি ২০, ২০২০

‘এক কোটি বাংলাদেশি মুসলিমকে ফেরত পাঠানো হবে’

ভারতের পশ্চিমবঙ্গে অবৈধভাবে বসবাস করা এক কোটি বাংলাদেশি মুসলমানকে ফেরত পাঠানো হবে বলে হুমকি দিয়েছেন ভারতীয় জনতা পার্টির (বিজেপি) পশ্চিমবঙ্গ শাখার সভাপতি দিলিপ ঘোষ। গতকাল রোববার চব্বিশ পরগনার এক সমাবেশে দেওয়া ভাষণে তিনি এ হুমকি দেন।

ভারতীয় সংবাদমাধ্যম বলছে, ভাষণে দিলিপ ঘোষ বিতর্কিত সংশোধিত নাগরিকত্ব আইনের (সিএএ) প্রতিবাদকারীদের বাঙালি বিরোধী ও ভারতের ধারণার বিরোধী বলে মন্তব্য করেন। তিনি বলেন, ‘পশ্চিমবঙ্গে বসবাসকারী এক কোটি অবৈধ মুসলিম সরকারের দুই রুপির ভর্তুকির চাল খেয়ে বেঁচে আছে। আমরা তাদের ফেরত পাঠাবো।’

দিলিপ ঘোষ বলেন, ‘এই অবৈধ বাংলাদেশি মুসলিমরা রাজ্যে অগ্নিসংযোগ ও ভাঙচুরে জড়িত। যারা সিএএ’র বিরোধিতা করছে তারা ভারত ও বাঙালি বিরোধী। তারা ভারতের ধারণার বিরোধী। তাই তারা হিন্দু শরণার্থীদের নাগরিকত্ব পাওয়ার বিরোধিতা করছে।’

প্রসঙ্গত, গত বছরের ডিসেম্বরে ভারতে নাগরিকত্ব আইন সংশোধনের পর দেশ জুড়ে বিক্ষোভ শুরু হয়। ক্ষমতাসীন বিজেপি সরকার প্রণীত এই আইনটিকে বৈষম্যমূলক আখ্যা দিয়েছেন বিরোধীরা।

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় শুরু থেকেই বিজেপি সরকারের নাগরিকপঞ্জী ও সংশোধিত নাগরিকত্ব আইনের বিরোধিতা করে আসছেন।

আরপি

 

আন্তর্জাতিক: আরও পড়ুন

আরও