হামলার পর গুয়াহাটিতে বাংলাদেশ সহকারী হাইকমিশনে নিরাপত্তা জোরদার

ঢাকা, শনিবার, ২৫ জানুয়ারি ২০২০ | ১২ মাঘ ১৪২৬

হামলার পর গুয়াহাটিতে বাংলাদেশ সহকারী হাইকমিশনে নিরাপত্তা জোরদার

পরিবর্তন প্রতিবেদক ১০:৩১ পূর্বাহ্ণ, ডিসেম্বর ১৩, ২০১৯

হামলার পর গুয়াহাটিতে বাংলাদেশ সহকারী হাইকমিশনে নিরাপত্তা জোরদার

নাগরিকত্ব আইনের বিরুদ্ধে গুয়াহাটিতে সহিংস বিক্ষোভ। ছবি বিবিসি।

ভারতের আসাম রাজ্যের গুয়াহাটিতে বাংলাদেশের সহকারী হাইকমিশনের গাড়িতে হামলার পর হাইকমিশন চত্বর, দপ্তরের কর্মকর্তা-কর্মচারী ও তাদের পরিবারের সদস্যদের জন্য বাড়তি নিরাপত্তার ব্যবস্থা করেছে ভারত। বাংলাদেশের অনুরোধের পরিপ্রেক্ষিতে এ পদক্ষেপ নেয় ভারত।

ঢাকায় পররাষ্ট্র মন্ত্রণালয় বৃহস্পতিবার এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, নাগরিকত্ব সংশোধনী আইন পাসকে কেন্দ্র করে গুয়াহাটিতে ব্যাপক বিক্ষোভ হচ্ছে। এ পরিস্থিতিতে গুয়াহাটিতে বাংলাদেশের সহকারী হাইকমিশনারের নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত গাড়িতে হামলার পরিপ্রেক্ষিতে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ভারপ্রাপ্ত পররাষ্ট্র সচিব কামরুল আহসান তার দপ্তরে ঢাকায় ভারতীয় হাইকমিশনার রীভা গাঙ্গুলী দাশের সঙ্গে বৃহস্পতিবার সন্ধ্যায় আলোচনা করেন। এ সময় সহকারী হাইকমিশনারের নিরাপত্তায় নিয়োজিত কর্মীদের গাড়িতে হামলা ও ভাঙচুরের বিষয়ে ভারপ্রাপ্ত পররাষ্ট্র সচিব ভারতীয় হাইকমিশনারের কাছে প্রতিবাদ জানান। কামরুল আহসান সহকারী হাইকমিশনের সম্পত্তি এবং এর কর্মকর্তা-কর্মচারীদের নিরাপত্তা বাড়াতে অনুরোধ জানান। তখন হাইকমিশনার জানান, সংশ্লিষ্ট কর্তৃপক্ষ তাৎক্ষণিকভাবে বাড়তি নিরাপত্তার ব্যবস্থা করেছে।

ওএস/আরপি

 

দক্ষিণ এশিয়া: আরও পড়ুন

আরও