আত্মহত্যা করলেন ফিদেল কাস্ত্রোর ছেলে

ঢাকা, রবিবার, ১৯ আগস্ট ২০১৮ | ৪ ভাদ্র ১৪২৫

আত্মহত্যা করলেন ফিদেল কাস্ত্রোর ছেলে

পরিবর্তন ডেস্ক ১:০২ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ০২, ২০১৮

আত্মহত্যা করলেন ফিদেল কাস্ত্রোর ছেলে

আত্মহত্যা করেছেন কিউবা বিপ্লবের মহানায়ক ফিদেল কাস্ত্রোর ছেলে ফিদেল অ্যাঞ্জেল ক্যাস্ত্রো ডিয়াজ-বালার্ট। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৮ বছর। দেশটির রাষ্ট্রীয় গণমাধ্যমের বরাত দিয়ে শুক্রবার বিবিসি এ খবর দিয়েছে।

খবরে বলা হয়েছে, বৃহস্পতিবার সকালে রাজধানী হাভানার একটি বাড়ি থেকে তার মরদেহ উদ্ধার করা হয়েছে। কর্তৃপক্ষ বলছে, বেশ কিছু দিন থেকেই মানসিক অবসাদে ভুগছিলেন এ পদার্থ বিজ্ঞানী।

রাষ্ট্রীয় গণমাধ্যমে বলা হয়েছে, মানসিক অবসাদের কারণে কয়েক মাস ধরেই তিনি চিকিৎসকদের তত্ত্বাবধানে ছিলেন। আজ (বৃহস্পতিবার) সকালে তিনি আত্মহত্যা করেছেন। মানসিক অবসাদের কারণে তিনি কিছু দিন হাসপাতালেও ছিলেন।

ফিদেল অ্যাঞ্জেল ক্যাস্ত্রো ডিয়াজ-বালার্ট কিউবা একাডেমি অব সায়েন্সের ভাইস- প্রেসিডেন্ট এবং কিউবান কাউন্সিল অব স্টেটের উপদেষ্টা হিসেবে কাজ করছিলেন। এ ছাড়া তিনি দ্বীপ রাষ্ট্রটির প্রতিনিধি হিসেবে বিশ্বের বিভিন্ন দেশে নানা আন্তর্জাতিক সেমিনারে অংশগ্রহণ করেন। তিনি বেশ কিছু গুরুত্বপূর্ণ গ্রন্থেরও প্রণেতা।

উল্লেখ্য, ফিদেল কাস্ত্রো দীর্ঘদিন কিউবার প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করেন। অবশেষে ৯০ বছর বয়সে ২০১৬ সালের নভেম্বরে মারা যান। এখন কিউবার প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করছেন তারই ভাই রাউল কাস্ত্রো।

আরপি