প্লাবন কোরেশীর ‘ইশকুলে যাবো না’ (ভিডিও)

ঢাকা, বৃহস্পতিবার, ২৩ নভেম্বর ২০১৭ | ৯ অগ্রহায়ণ ১৪২৪

প্লাবন কোরেশীর ‘ইশকুলে যাবো না’ (ভিডিও)

পরিবর্তন প্রতিবেদক ২:৫৩ অপরাহ্ণ, অক্টোবর ১৯, ২০১৭

print
প্লাবন কোরেশীর ‘ইশকুলে যাবো না’ (ভিডিও)

সবাই তাকে গীতিকবি ও সুরকার হিসেবেই চেনে। লিখছেন প্রায় দুই যুগেরও বেশি সময় ধরে। তার লেখা গানে কন্ঠ দিয়ে জনপ্রিয় হয়েছেন অনেকেই। তার লেখনিতে প্রকাশ পেয়েছে দিলরুবা খানের ‘তোমার আমার’, মনির খানের ‘অঞ্জনা’, রিংকুর ‘বিবাগী’, রবি চৌধুরীর ‘রঙের বন্ধু’, ফজলুর রহমান বাবুর ‘ইন্দুবালা’, ধ্রুব গুহ’র ‘একলা পাখি’, ‘যে পাখি ঘর বোঝে না’র মতো জনপ্রিয় সব গান।

.

এতদিন গানের কথামালা সাজিয়েছেন আর সুর করেছেন এই মানুষটি। তিনি প্লাবন কোরেশী। এবার নিজের কণ্ঠে গান নিয়ে এলেন তিনি। গানের শিরোনাম ‘ইশকুলে যাবো না’। গানটি প্রকাশ করছে সাউন্ডটেক। ইতোমধ্যে প্রতিষ্ঠানটির ইউটিউব চ্যানেলে গানটির লিরিক ভিডিও প্রকাশিত হয়েছে।

‘তুমি যদি ভালো না বাসো, কাল থেকে আর ইশকুলে যাবো না’ এমন কথার গানটি লিখেছেন ও সুর করেছেন প্লাবন নিজেই। আর সংগীতায়োজন করেছেন মুহিদুল মুন। 

গীতিকার ও সুরকার থেকে সংগীতশিল্পী হওয়া প্রসঙ্গে প্লাবন বলেন, ‘ছোটবেলা থেকেই গানের প্রতি অন্যরকম টান আমার। গান গাইতে চাইতাম খুব। গানও শিখেছি কিছুদিন। তবে নানাবিধ কারণে গান করা হয়ে ওঠেনি। হলাম গীতিকার আর সুরকার। তবে গানের চর্চা করে গেছি নিভৃতে।’

প্লাবন আরও বলেন, “অবশেষে সাহস করে গেয়েই ফেললাম। শ্রোতাদের সমর্থন পেলে এখন থেকে নিয়মিত গাইবো। ‘ইশকুলে যাবো না’ গানটি কাঁচা প্রেমের গান। এদেশের গানপাগল তরুণ-তরুণীদের কথা মাথায় রেখেই গানটি তৈরি করেছি।”

ভিডিও...

এএ/ডব্লিউএস

print
 

আলোচিত সংবাদ

nilsagor ad