‘ঘুড়ি’ জুটির ‘খরচাপাতির গান’ ঈদে

ঢাকা, শুক্রবার, ২৫ মে ২০১৮ | ১১ জ্যৈষ্ঠ ১৪২৫

‘ঘুড়ি’ জুটির ‘খরচাপাতির গান’ ঈদে

পরিবর্তন প্রতিবেদক ৪:২০ অপরাহ্ণ, মে ১৬, ২০১৮

print
‘ঘুড়ি’ জুটির ‘খরচাপাতির গান’ ঈদে

‘অনেক দামি অনেক কিছু থাকে সঞ্চয়ের খাতায়। তবু এই শহরে প্রেমের মানুষ খরচা হয়ে যায়। এই শহরে মনের মানুষ খরচা হয়ে যায়।’— গানের লাইনগুলো পরিচিত না হলেও অডিও বাজারের খবর রাখা শ্রোতারা শিরোনামটি জানেন, ‘খরচাপাতির গান’।

সোমেশ্বর অলির লেখা থেকে লুৎফর হাসানের কণ্ঠে গানটি প্রকাশ হবে ঈদুল ফিতর উপলক্ষে। এই জুটির কাছে পাওয়া গিয়েছিল জনপ্রিয় গান ‘ঘুড়ি’। এবার তাদের সঙ্গে সুরারোপে ছিলেন ফিরোজ কবীর ডলার। সংগীত করেছেন আমজাদ হোসেন। আর ব্যানার ধ্রুব মিউজিক স্টেশন তথা ডিএমএস।

সুখবরটি জানান প্রতিষ্ঠানটির কর্ণধার ধ্রুব গুহ। তিনি বলেন, “ঘুড়ি তুমি কার আকাশে উড়ো’-খ্যাত কন্ঠশিল্পী লুৎফর হাসান ও গীতিকবি সোমেশ্বর অলির ‘খরচাপাতির গান’-এর ভিডিও আসছে ডিএমএসের ব্যানারে পরবর্তী ঈদে। সাথেই থাকুন। আমরা থাকব আপনাদের ঈদ আনন্দ বাড়াতে।”

‘খরচাপাতির গান’ নিয়ে গীতিকবি অলি বলেন, ‘এটা প্রচলিত প্রেম-প্রীতি-ভালোবাসার গান নয়। জীবনের বিভিন্ন ধাপে স্ট্রাগলের ধরণ বদলায়। কিন্তু স্ট্রাগল থেকেই যায়। কোনো কিছুই ধরে রাখা যায় না জীবনে, হয় হারিয়ে যায়, না হয় ক্ষয়ে যায়, সঞ্চয় থেকে খরচ হয়ে যায়। সম্পর্কগুলোও এমন, কোনো কিছুর অভাব নেই। তবু একসঙ্গে থাকা যায় না যেন। এসব নিয়ে গানটা।’

এর আগে বেশ কিছু হিট গানে পাওয়া যায় অলি ও লুৎফরকে। সেগুলো হলো— ঘুড়ি, সানগ্লাস ছিল না বলে, সারারাতি তারাবাতি, পথ খোলা নেই কাছে যাবার, চুমু, আমার আকাশ পুরোটাই, নীল ময়ূরের যৌবন, কাতর হয়ে যাই, রঙিন দালান ও বৃন্দাবন। ‘খরচাপাতির গান’ ছাড়াও পাইপলাইনে রয়েছে আরো কিছু যৌথ প্রয়াস।

সব মিলিয়ে লুৎফর বলেন, “একদিন ‘ঘুড়ি’র গীতিকার সোমেশ্বর অলি জানালো, ‘ঘুড়ি’র পর সে শুধুই আমার জন্য একটা গান লিখেছে, যে গানটা আমাদের চেনা জীবনের গল্প। সেই গল্প নিয়ে গান। গানের নাম ‘খরচাপাতির গান’। গানের সঙ্গীত পরিচালক আমজাদ হোসেনের স্টুডিওতে ডলার, অলি ও আমি বসলাম। তিনে মিলে এক গানের সুর হয়ে গেল। গানের পুরো দায়িত্ব নিলেন শ্রদ্ধেয় ধ্রুব গুহ দাদা। গানটা নিয়ে দারুণ একটা যাত্রা শুরু হোক। স্বপ্ন দেখি।”

ইতোমধ্যে ‘খরচাপাতির গান’-এর ভিডিও ধারণ সম্পন্ন হয়েছে। পিকলু চৌধুরীর পরিচালনায় ভিডিওতে অংশ নিয়েছেন মৌসুমী নাগ ও লুৎফর হাসানের মেয়ে দুপুর। আর লুৎফর তো থাকছেনই!

ডব্লিউএস

 
.

Best Electronics Products



আলোচিত সংবাদ

nilsagor ad