বাণিজ্য মেলায় চলছে ১৪০ আর ৫৯৯ টাকার অফার!

ঢাকা, বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০১৮ | ১০ ফাল্গুন ১৪২৪

বাণিজ্য মেলায় চলছে ১৪০ আর ৫৯৯ টাকার অফার!

পরিবর্তন প্রতিবেদক ৯:৫২ অপরাহ্ণ, জানুয়ারি ১৯, ২০১৮

print
বাণিজ্য মেলায় চলছে ১৪০ আর ৫৯৯ টাকার অফার!

গৃহস্থালি পণ্য আর রঙ-বেরঙের পুতুল-খেলনায় ভরপুর স্টলটিতে ৩৮০ প্রকার পণ্য রয়েছে। উপরে বড় সাইন বোর্ডে আর ভেতরে ব্যানারে লেখা- ‘যে কোনো একটি পণ্য ১৪০ টাকা’। ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় দিপ্তী অ্যান্ড মাহিন স্টলের চিত্র এটি। এবারের বাণিজ্য মেলার শুরু থেকেই গৃহস্থালী পণ্যে মনোযোগ বেশি নারী ক্রেতাদের। বিক্রেতারাও আকৃষ্ট করতে দিচ্ছে নানান অফার।

স্টলটির ব্যবস্থাপক জাহাঙ্গীর আলম বলেন, এসব পণ্য ভারত অথবা চীন থেকে আনা। এখানে ১০০ প্রকারের ওপর শুধু খেলনাই রয়েছে। আর গৃহস্থালি পণ্য আছে ২৫০ আইটেমের ওপর। সব মিলিয়ে ৩৮০ প্রকারের পণ্য আমরা নিয়ে এসেছি এবারের মেলায়।

এছাড়া কাঁচপুরে আমাদের নিজস্ব শো-রুম আছে। সেখান থেকেও ক্রেতরা যে কোনো পণ্য ১৪০ টাকায় সংগ্রহ করতে পারবেন। মেলাতে যে দাম বাইরেও একই দাম রাখা হচ্ছে, যোগ করেন জাহাঙ্গীর।

দেখা যায়, স্টলটিতে ৬ বিক্রয়কর্মী ব্যস্ততার সঙ্গে সময় পার করছেন।

সার্বিক বেচা-বিক্রি প্রসঙ্গে জাহাঙ্গীর আলম বলেন, শুরুর দিকের তুলনায় এখন বেচা-বিক্রি বেশি হচ্ছে। তাই প্রতিবারই মেলার জন্য বাড়তি বিক্রিয়কর্মী নিয়োগ দিতে হয়। এবার ছয় শিক্ষার্থীকে সেই সুযোগ দিয়েছি আমরা।

অন্যান্য স্টলে যে পুতুল ৩৫০ টাকায় বিক্রি হচ্ছে তা  ১৪০ টাকায় আমরা তুলে দিচ্ছি বাচ্চাদের হাতে, যোগ করেন এই বিক্রয় ব্যবস্থাপক।

এদিকে ৫৯৯ টাকায় তিন সেট থ্রি-পিস কেনার সুযোগ রয়েছে নারীদের। মেলায় অংশ নেয়া একাধিক প্রতিষ্ঠান ক্রেতাদের আকৃষ্ট করতে এ অফার দিচ্ছে। পাশাপাশি রয়েছে ৯৯৯ টাকার আরেকটি প্যাকেজে।

আপন টেক্সটাইলের বিক্রয়কর্মী জসিম জানালেন, মেলা উপলক্ষে ক্রেতাদের জন্য তিনটি প্যাকেজ দেয়া হচ্ছে। এর মধ্যে রয়েছে ৫৯৯ টাকায় তিন সেট থ্রি-পিস, ৯৯৯ টাকায় তিন সেট থ্রি-পিস এবং এক হাজার ১০০ টাকা দিয়ে দুই সেট থ্রি-পিস কিনলে একটি ফ্রি।

আবার প্যাকেজ তিনটির মধ্যে দুটি কিনলে একটি ফ্রি প্যাকেজ দেয়া হচ্ছে। এ অফারই বেশি নিচ্ছে ক্রেতারা। তবে সবচেয়ে বেশি বিক্রি হচ্ছে প্যাকেজের বাইরে এক হাজার টাকা দামের লোনের থ্রি-পিস বলেও জানালেন বিক্রয়কর্মী জসিম।

৯৯৯ টাকায় তিন সেট থ্রি-পিস বিক্রি করছে এমন প্রতিষ্ঠানের মধ্যে রয়েছে রূপ টেক্স, জান্নাত এন্টারপ্রাইজ, দেশি ফ্যাশন, আপন টেক্সটাইলসহ আরো কয়েকটি প্রতিষ্ঠান। সব প্রতিষ্ঠানের থ্রি-পিস একই ধরনের।

রূপ টেক্স’র মালিক ইসমাইল হোসেন বলেন, ৯৯৯ টাকায় তিন সেট থ্রি-পিসের যে প্যাকেজ চলছে তা মানের দিক থেকে কিছুটা খারাপ। এগুলো বাসায় ব্যবহারের জন্য। অন্য প্রতিষ্ঠানের মতো আমরাও এ প্যাকেজ নিয়ে এসেছি মূলত ক্রেতাদের দৃষ্টি আকর্ষণ করতে। আমাদের স্টলে ৩৫০ টাকা থেকে দুই হাজার টাকা দামের থ্রি-পিস আছে।

তিন সেট থ্রি-পিস এক হাজার টাকায় বিক্রি করছে ফাহিম গিফট হাউজও। যদিও স্টলটির ভেতরে ঝুলিয়ে রাখা থ্রি-পিসে বিল্লাল এন্টারপ্রাইজ লেখা রয়েছে।

স্টলটির বিক্রয় প্রতিনিধি মুক্তার হোসেন বলেন, আমাদের কাছে ৩৫০ টাকা থেকে এক হাজার ৫৫০ টাকা মূল্যের সুতির থ্রি-পিস আছে। জরজেটের থ্রি-পিস দুই হাজার ৩০০ টাকা।

প্যাকেজের আওতায় তিন সেট থ্রি-পিস এক হাজার টাকা নেয়া হচ্ছে। একটি নিলে দাম পড়বে ৩৫০ টাকা।

বেচা-বিক্রির সার্বিক পরিস্থিতি সম্পর্কে তিনি বলেন, এখন ক্রেতা বাড়ছে। বিশেষ করে আজ এবং কাল ছুটির দিন।

কেএইচ/এসবি

 
.

আলোচিত সংবাদ

nilsagor ad