জাল আয়কর সনদ দিয়ে অস্ত্র লাইসেন্সের আবেদন!

ঢাকা, রবিবার, ২১ জানুয়ারি ২০১৮ | ৭ মাঘ ১৪২৪

জাল আয়কর সনদ দিয়ে অস্ত্র লাইসেন্সের আবেদন!

ফরিদ আহমেদ ৯:৩২ অপরাহ্ণ, নভেম্বর ২৭, ২০১৭

print
জাল আয়কর সনদ দিয়ে অস্ত্র লাইসেন্সের আবেদন!

ধানমণ্ডির এম হাসান কনস্ট্রাকশনের মালিক মো. মাহমুদ হাসান নামে এক ব্যক্তি সম্প্রতি জানমালের নিরাপত্তার কারণ দেখিয়ে একটি এনপিবি পিস্তল লাইসেন্সের জন্য আবেদন করেছেন। আবেদনপত্রে তিনি কর অঞ্চল-৫, সার্কেল-১০৩ ও ৮৮৯৩৫৬৬০৬২৪ ই-টিআইএন নম্বর ব্যবহার করেন। ঠিকানা ব্যবহার করেন ৩১/এ, ফ্রি স্কুল স্ট্রিট, ধানমণ্ডি।

পরে উপ কর কমিশনার, কর সার্কেল-১০৩, কর অঞ্চল-৫ থেকে মো. মাহমুদ হাসানের আয়কর সনদপত্র যাচাই করে দেখা যায় তিনি জাল আয়কর সনদপত্র তৈরি করে অস্ত্র লাইসেন্সের জন্য জমা দিয়েছেন।

জাল আয়কর সনদপত্র ব্যবহার করায় তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য এনবিআর চেয়ারম্যান মো. নজিবুর রহমান বরাবর চিঠি দেয় ঢাকা জেলা ম্যাজিস্ট্রেট।

এনবিআর সূত্র জানায়, সম্প্রতি  ঢাকা জেলা ম্যাজিস্ট্রেটের কার্যালয়ের (আগ্নেয়াস্ত্র শাখা) সিনিয়র সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মৌসুমী মাহবুব এনবিআর চেয়ারম্যানকে চিঠি দেন।

চিঠিতে বলা হয়, ধানমন্ডির এম হাসান কনস্ট্রাকশনের মালিক মো. মাহমুদ হাসান নামে এক ব্যক্তি গত ১৭ সেপ্টেম্বর তার জানমালের নিরাপত্তার প্রয়োজনে একটি এনপিবি পিস্তল লাইসেন্সের জন্য আবেদন করে। আবেদনপত্রে তিনি কর অঞ্চল-৫, সার্কেল-১০৩ ও ৮৮৯৩৫৬৬০৬২৪ ই-টিআইএন নম্বর ব্যবহার করেন। ঠিকানা ব্যবহার করেন ৩১/এ, ফ্রি স্কুল স্ট্রিট, ধানমণ্ডি।

সূত্র আরো জানায়, চিঠি পাওয়ার পর জড়িত মো. মাহমুদ হাসানের বিরুদ্ধে ব্যবস্থা নিতে কর অঞ্চল-৫কে নির্দেশ দেন এনবিআর চেয়ারম্যান। একই সঙ্গে জাল আয়কর সনদপত্র গ্রহণকারী ব্যক্তিদের বিরুদ্ধে তদন্ত করে কঠোর ব্যবস্থা নিতে এবং জাল সনদপত্রের সঙ্গে জড়িতদের কঠোর বার্তা দিতে নির্দেশ দেন তিনি।

বিষয়ে এনবিআর চেয়ারম্যান মো. নজিবুর রহমান বলেন, এ ধরনের জালিয়াতির সঙ্গে যে বা যারাই জড়িত থাকুক, তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। প্রত্যেকটি কর অঞ্চলকে এ ধরনের জালিয়াতি খুঁজে বের করতে নির্দেশ দেওয়া হয়েছে।

তিনি বলেন, বর্তমান এনবিআর সুশাসন প্রতিষ্ঠায় কাজ করছে। এনবিআর যে কোনো মূল্যে দুষ্টের দমন ও শিষ্টের পালন করবে।

এফএ/এএল

print
 
.

আলোচিত সংবাদ

nilsagor ad