পঞ্চম ও অষ্টম শ্রেণির ফলের অপেক্ষা

ঢাকা, সোমবার, ২২ জানুয়ারি ২০১৮ | ৯ মাঘ ১৪২৪

পঞ্চম ও অষ্টম শ্রেণির ফলের অপেক্ষা

পরিবর্তন প্রতিবেদক ৮:৫৮ পূর্বাহ্ণ, ডিসেম্বর ৩০, ২০১৭

print
পঞ্চম ও অষ্টম শ্রেণির ফলের অপেক্ষা

পঞ্চম (পিইসি) ও অষ্টম শ্রেণি (জেএসসি) সমাপনী পরীক্ষার ফলাফল জানা যাবে শনিবার।প্রাথমিক ও ইবতেদায়ীর ফলাফল শনিবার বেলা ১১টায় গণভবনে প্রধানমন্ত্রীর কাছে তুলে দেবেন প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজার রহমান ফিজার। এরপর দুপুর একটায় সচিবালয়ে সংবাদ সম্মেলনে বিস্তারিত তুলে ধরবেন তিনি।এছাড়া জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষার ফলাফল শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ দুপুর ১২টায় গণভবনে প্রধানমন্ত্রীর হাতে তুলে দেবেন। এরপর দুপুর দুইটায় সচিবালয়ে সংবাদ সম্মেলনে বিস্তারিত তুলে ধরবেন তিনি।

দুই মন্ত্রীর সংবাদ সম্মেলনের পরপরই সংশ্লিষ্ট ওয়েবসাইট থেকে ফলাফল জানা যাবে। যে কোনো মোবাইল থেকে এসএমএস করেও জানা যাবে এ পরীক্ষার ফল।

শিক্ষা মন্ত্রণালয়ের গণসংযোগ কর্মকর্তা আফরাজুর রহমান পরিবর্তন ডটকমকে এ তথ্য জানিয়েছেন।

এ বছর জেএসসি ও জেডিসি পরীক্ষায় ২৮ হাজার ৬২৮টি শিক্ষা প্রতিষ্ঠানের মোট ২৪ লাখ ৬৮ হাজার ৮২০ জন পরীক্ষার্থী অংশ নেয়। এর মধ্যে ছাত্র ১১ লাখ ৪৪ হাজার ৭৭৮ এবং ১৩ লাখ ২৪ হাজার ৪২ জন ছাত্রী।

এ বছর প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষায় অংশ নেয় ৩০ লাখ ৯৬ হাজার ৭৫ জন। এর মধ্যে প্রাথমিক শিক্ষা সমাপনীতে ২৮ লাখ ৪ হাজার ৫০৯ এবং ইবতেদায়ীতে ২ লাখ ৯১ হাজার ৫৬৬ জন।

এএম/আইএম

print
 
.

আলোচিত সংবাদ

nilsagor ad