ঝটপট মজাদার, কাপ পিজ্জা

ঢাকা, শনিবার, ১৬ ডিসেম্বর ২০১৭ | ১ পৌষ ১৪২৪

ঝটপট মজাদার, কাপ পিজ্জা

পরিবর্তন ডেস্ক ১:২৭ অপরাহ্ণ, নভেম্বর ১১, ২০১৭

print
ঝটপট মজাদার, কাপ পিজ্জা

বর্তমানে বাচ্চা থেকে বুড়ো সবারই পছন্দের ফাস্টফুডের নাম হচ্ছে পিজ্জা। কারণ পিজ্জা অনেক স্বাদের একটি খাবার, আর আপনি চাইলে আমিষ নিরামিষ দুইভাবেই ক্ষেতে পারেন। তবে সমস্যা হচ্ছে পিজ্জা খেতে হলে আমাদের যেতে হয় রেস্ট্রুরেন্টে। আর যদি বাড়িতে তৈরি করতে চান তাহলে লেগে যায় অনেক সময়। চিন্তার কিছুই নেই আপনি এতোটা সময় অপেক্ষা করতে না চাইলে তৈরি করে ফেলতে পারেন ছোট্ট ছোট্ট ইনস্ট্যান্ট ল কাপ পিজ্জা। তৈরি করতে সময় লাগবে মাত্র ২০ মিনিট। আর এটা বেশ স্বাস্থ্যকর। এক গ্রাসে খেয়ে ফেলা যায় বলে বাচ্চারাও পছন্দ করবে এই পিজ্জা। আসুন তাহলে জেনে নেই কাপ পিজ্জার রেসিপি।

.

উপকরণ:

- এক কাপ বিভিন্ন ধরণের সবজি কুচি করে কাটা (ক্যাপসিকাম, পিঁয়াজ, অলিভ, ভুট্টাদানা)

- মুরগি অথবা গরুর মাংস আগে রান্না করা, পরিমাণ মতো।

- লবণ স্বাদ অনুয়াই

- পিজা মশলা

- এক কাপের এক তৃতীয়াংশ মোজারেল চিজ

- পাউরুটি (পাশের বাদামি অংশটুকু কেটে বাদ দেওয়া)

- তেল প্রয়োজন মতো

প্রণালি:

১. প্রথমে একটি বোলে সবগুলো সবজি এবং রান্না করা মাংস নিয়ে নিন এগুলোর সাথে মিশিয়ে নিন লবণ এবং পিজার মশলা। এর মাঝে মূলত অরিগ্যানো থাকে। আপনি নিজের পছন্দ মতো কোনো মশলাও দিতে পারেন। এবার ভালো করে মিশিয়ে নিন সবজির সাথে। এবার এর সাথে চিজটুকু মিশিয়ে নিন।

২. এবার পাউরুটির পাশ থেকে বাদামি অংশটা কেটে ফেলুন। একটা মাফিন বা কাপকেক ট্রে-তে তেল মাখিয়ে নিন। এর ভেতরে বসিয়ে নিন পাউরুটিগুলো। পাউরুটির ভেতরে একটু করে সবজি দিয়ে দিন। এবার ওপরে একটু করে তেল দিয়ে দিন।

৩. ওভেনে ২২০ ডিগ্রি সেন্টিগ্রেডে ১০ মিনিট বেক হতে দিন পিজ্জাগুলোকে। ব্যাস! তৈরি হয়ে গেলো দারুণ এক ইন্সট্যান্ট কাপ পিজ্জা। এবার বের করে পরিবেশন করুন গরম গরম। সাথে আপনার পছন্দের সস বা চাটনী নিয়ে নিতে পারেন।

টিপস:

আপনি চাইলে কাপ পিজ্জাতে মাংস না দিয়ে শুধু সবজি দিয়েও তৈরি করতে পারবেন।

সূত্র: কেএন

ইসি/

print
 

আলোচিত সংবাদ

nilsagor ad