‘লাঙলের জোয়ারে পাগল হয়ে গেছেন ঝন্টু’

ঢাকা, সোমবার, ২২ জানুয়ারি ২০১৮ | ৯ মাঘ ১৪২৪

‘লাঙলের জোয়ারে পাগল হয়ে গেছেন ঝন্টু’

এম এম কবীর, রংপুর থেকে ৪:০৯ অপরাহ্ণ, ডিসেম্বর ১৩, ২০১৭

print
‘লাঙলের জোয়ারে পাগল হয়ে গেছেন ঝন্টু’

লাঙলের গণজোয়ার দেখে পাগলের প্রলাপ শুরু করেছেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী সরফুদ্দিন আহমেদ ঝন্টু। তিনি জাতীয় পার্টির নামে কালো টাকা বিতরণ ও আচরণবিধি লংঘনের যে অভিযোগ তুলেছেন, তার প্রতিক্রিয়ায় সাংবাদিকদের কাছে এ কথা বলেন জাপা সমর্থিত মেয়র প্রার্থী মোস্তাফিজার রহমান মোস্তফা। রংপুর সদরের সিটিবাজার এলাকায় গণসংযোগকালে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, আওয়ামী লীগের মেয়র প্রার্থীর বয়সের বার্ধক্যে মাথা ঠিক নেই। তাই আমার বিরুদ্ধে নানান অপপচার চালিয়ে যাচ্ছেন। কালো টাকা খরচ করা বিষয়ে তিনি জানান, রংপুরবাসী সবাই জানে মোস্তফার কোনো টাকা নেই। সুতরাং কালো টাকা ভোটারদের মাঝে খরচ করার প্রশ্নই আসে না।  কর্মী ও ভোটাররা তার জন্য নিজ পকেট থেকে খরচ পরিচালনা করছেন বলে দাবি করে তিনি বলেন, এই শহরের ফুটপাতের লোকেরা, পানের দোকানদাররা লাঙলের জন্য খরচ করে যাচ্ছেন। নিজ পকেটের টাকা খরচ করে এলাকায় কর্মীরা প্রচারণা চালাচ্ছেন লাঙলের পক্ষে।

মঙ্গলবার সাতরাস্তা মোড়ে আচরণবিধি লংঘন করে গণসংযোগ প্রসঙ্গে তিনি বলেন, আমার গণসংযোগস্থলে কোনো স্টেজ বা সামিয়ানা ছিল না। তাহলে নির্বাচনের আচরণবিধি কিভাবে লংঘন হলো সেটা আমার বোধগম্য নয়। তাছাড়া কারা আচরণবিধি লংঘন করছেন, তা প্রশাসন দেখছে বলেও জানান তিনি। যারা নির্বাচনের দায়িত্বে আছেন তারা দায়িত্বশীল আচরণ করছেন সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে। তিনি বলেন, আমরা রসিকে সুষ্ঠু নির্বাচন চাই। আর রংপুরের মানুষ সুষ্ঠু ভোটের মাধ্যমে এর প্রতিফলন ঘটাবে।

তিনি আরো বলেন, এই নির্বাচন হবে সারাদেশের অন্যান্য সিটি নির্বাচনের জন্য একটি দৃষ্টান্ত, যা মাইলফলক হিসেবে দেখবে জনগণ- তেমনটাই প্রত্যাশা করছি।

ঝুঁকিপূর্ণ কেন্দ্র প্রসঙ্গে তিনি বলেন, প্রধান নির্বাচন কমিশন ও রংপুরে আইনশৃঙ্খলা বাহিনী সবাইকে আশ্বস্ত করেছে একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন উপহার দেয়ার। তাই আমরা প্রার্থীরা আশাবাদী সুষ্ঠু নির্বাচন হবে। যদি এর ব্যত্যয় ঘটে, রংপুরের মানুষ কোনোভাবেই মেনে নেবে না।  আর যদি কেউ ভোট কেন্দ্র দখল ও ভোট টেম্পারিং করার চেষ্টা করে, তবে জাতীয় পার্টি তা রক্ত দিয়ে হলেও প্রতিহত করবে। আশা করি প্রশাসন সেই দিকে লক্ষ্য রেখে দায়িত্বশীল আচরণ করবে। আমাদের সবাইকে মনে রাখতে হবে এই নির্বাচনে সুষ্ঠু ভোটের মাধ্যমে এমন একটি কালচার তৈরি হউক যা জাতীয় নির্বাচনে প্রভাবিত হবে।

জনগণের পাশে থেকে সেবক হয়ে থাকতে চান এবং নগর উন্নয়নে তাদের সুখে-দুঃখে কাজ করার দৃঢ় প্রত্যয় তার। সবাই যেন সেই কাঙ্ক্ষিত লক্ষ্যে লাঙল মার্কাকে ভোট দিয়ে জয়যুক্ত করেন, ভোটারদের কাছে সেই প্রত্যাশাও করেন জাপার মেয়র প্রার্থী মোস্তফা।

এমকে/এএল

print
 
.

আলোচিত সংবাদ

nilsagor ad