রসিকে ভোটকেন্দ্র সংস্কার করতে ইসির নির্দেশ

ঢাকা, শনিবার, ১৬ ডিসেম্বর ২০১৭ | ১ পৌষ ১৪২৪

রসিকে ভোটকেন্দ্র সংস্কার করতে ইসির নির্দেশ

জ্যেষ্ঠ প্রতিবেদক ১১:৩৭ অপরাহ্ণ, নভেম্বর ২০, ২০১৭

print
রসিকে ভোটকেন্দ্র সংস্কার করতে ইসির নির্দেশ

রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচনের ভোটকেন্দ্র সংস্কার করার জন্য নির্দেশনা দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতর এবং শিক্ষা প্রকৌশল অধিদফতরকে সোমবার এ নির্দেশনা দেয়া হয়।

.

ইসির যুগ্ম-সচিব (চলতি দায়িত্ব) ফরহাদ আহাম্মদ খান স্বাক্ষরিত অধিদফতর দু’টির প্রধান প্রকৌশলীকে পাঠানো নির্দেশনায় উল্লেখ করা হয়েছে, ২১ ডিসেম্বর রসিক নির্বাচনের ভোটকেন্দ্র হিসেবে বিভিন্ন প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় এবং কলেজ ব্যবহার করা হবে।

ভোটারদের ভোট প্রদানের গোপনীয়তা রক্ষার্খে দরজা-জানালা মেরামত ও ভোটেকেন্দ্রে যাতায়াতের পথ সুগম করা এবং অন্যান্য সংস্কার কার্যক্রমের জন্য যথাযথ ব্যবস্থা গ্রহণ করা প্রয়োজন।

এই অবস্থায় ভোটকেন্দ্র হিসেবে ব্যবহৃত স্থাপনাসমূহ প্রয়োজনীয় সংস্কারপূর্বক ভোটগ্রহণ উপযোগী করার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন।

রংপুর সিটি করপোরেশনে বর্তমানে ভোটার রয়েছে ৩ লাখ ৮৮ হাজার ৪২১ জন। এর মধ্যে পুরুষ ১ লাখ ৯৬ হাজার ৬৫৯ এবং নারী ১ লাখ ৯১ হাজার ৭৬২ জন। রসিকে সাধারণ ওয়ার্ড রয়েছে ৩৩টি, সংরক্ষিত ওয়ার্ড ১১টি। ভোটকেন্দ্র ১৯৩টি।

এবার প্রথমবারের মতো এই সিটিতে দলীয় প্রতীকে ভোট হচ্ছে। ঘোষিত তফসিল অনুযায়ী, রংপুরের নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ২২ নভেম্বর। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ৩ ডিসেম্বর। ৪ ডিসেম্বর প্রতীক বরাদ্দের পর শুরু হবে অনুষ্ঠানিক প্রচার। আর ভোট হবে ২১ ডিসেম্বর।

এইচকে/এমএসআই

print
 

আলোচিত সংবাদ

nilsagor ad